তারিখ : ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের মাদ্রাসার শ্রেণীকক্ষে তালা

ভালুকায় পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের মাদ্রাসার শ্রেণীকক্ষে তালা
[ভালুকা ডট কম : ১১ জুন]
ভালুকায় শিক্ষক নিয়োগের অনিয়মসহ বিভিন্ন অভিযোগে ম্যানেজিং কমিটির সভাপতির পদত্যাগের দাবিতে অর্ধবার্ষিক পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিলের পর প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে এক মাদরাসার শিক্ষার্থীরা।

জানা যায়,সারা দেশের ন্যায় একযোগে মাধ্যমিক অর্ধবার্ষিক পরীক্ষা শুরু হলেও ভালুকা উপজেলার খোলাবাড়ি মেঞ্জেনা দাখিল মাদরাসার শিক্ষার্থীরা মঙ্গলবার তাদের পরীক্ষা বর্জণ করে ম্যানেজিং কমিটির সভাপতি মো: মহব্বত আলীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরে বিক্ষোভ মিছিল করে। পরে এক পর্যায়ে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের বিভিন্ন হলরুমে তালা ঝুলিয়ে দেয়।

শিক্ষার্থীরা জানায়,গত কমিটিতে মাদরাসা সভাপতি মহব্বত আলী থাকাকালে প্রতিষ্ঠানের কোন উন্নয়ন হয়নি বরং শিক্ষক নিয়োগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এবারও তিনি নির্বাচন ছাড়াই সভাপতি নির্বাচিত হওয়ায় আমরা তার পদত্যাগ দাবি করছি।

অভিযুক্ত মাদরাসার সভাপতি মহব্বত আলী জানান, আমার বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ সত্য নয়। মাদরাসার সুপার মাওলানা হারুন-অর-রশিদ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও তালা লাগানোর বিষয়টি স্বীকার করে বলেন,শিক্ষার্থীরা আমার কাছে সভাপতির পদত্যাগ বিষয়ে একটি অভিযোগ দিয়েছে। অভিযোগের বিষয়ে শিক্ষার্থীদের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বুধবার সকালে প্রতিষ্ঠানের তালা খুলে দিয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয় এবং গত মঙ্গলবারের পরীক্ষা পরবর্তিতে নেয়া হবে বলে জানানো হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন-অর-রশিদ জানান, মাদরাসার সভাপতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই