তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উগ্রবাদী চক্রের সঙ্গে সরকার জড়িত-রুহুল কবির রিজভী

উগ্রবাদী চক্রের সঙ্গে সরকার জড়িত-রুহুল কবির রিজভী
[ভালুকা ডট কম : ১৮ জুন]
উগ্রবাদী চক্রের সঙ্গে সরকার জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।শনিবার (১৮ জুন) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।মাদারীপুরে শিক্ষক হত্যা চেষ্টাকালে আটক ফাহিমের ১০ দিনের রিমান্ড শেষ হবাব আগেই ক্রসফায়ারের ঘটনার কথা সাংবাদিকরা জানালে রিজভী বলেন, প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডের পেছনে রাষ্ট্রের একটি চক্র জড়িত থাকে।তিনি বলেন, ফাহিমের কাছ থেকে সব তথ্য না নিয়ে এবং রিমান্ড শেষ হবার আগেই ক্রসফায়ার প্রমাণ করে উগ্রবাদী চক্রের সঙ্গে সরকার জড়িত।

আটককৃত জঙ্গিরা প্রকৃত জঙ্গি কিনা এ বিষয়েও সন্দেহ প্রকাশ করেছেন রিজভী।জঙ্গিবাদ দমনের নামে সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে।শুধু মাত্র বিরোধী দলকে অপবাদ দেওয়া ও শেষ করার জন্য সরকার গ্রেফতার করছে এমন কথা উল্লেখ করে তিনি আরো বলেন, জঙ্গিবাদ ও আওয়ামীবাদ যমজ দুই ভাই।রিজভী বলেন, পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে গ্রেফতার অভিযান শেষ হয়েছে শুক্রবার (১৭ জুন) সকালে। তারপরও পুলিশ বিএনপি নেতাদের গ্রেফতার করছে।ঢাকা, গাইবান্ধা, পলাশ বাড়ি, সোনাগাজী, চরদরবেশপুর, খুলনা, বাগেরহাট, নাটোরসহ দেশের বিভিন্ন স্থান থেকে গত দু'দিনে ৮১ জন বিএনপি নেতাকে গ্রেফতার করা হয়েছে এমন তথ্য দিয়েছেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, পুলিশের তথ্যমতে ২ হাজার ৬৮২ জন গ্রেফতার হয়েছে। কিন্তু বাস্তবে এর সংখ্যা ২ হাজার সাত শতাধিক।রিজভী দাবি করেছেন, জঙ্গিবাদ দমন করতে সরকার যে পদক্ষেপ নিয়েছে, তা জঙ্গি দমন নয় একটি এজেন্ডা হয়ে কাজ করা।সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য ভারতকে ট্রানজিট দিয়েছে বলেও মন্তব্য করেন বিএনপির এই মুখপাত্র।তিনি বলেন, ট্রানজিটের নামে দেশের স্বাধীনতাকে বিক্রি করা হচ্ছে। ক্ষুদ্র দেশে ট্রানজিট দেওয়ার মত অবকাঠামো নেই। ঘনবসতিপূর্ণ দেশে চলাচলে এমনি সমস্যা, তারপর নদীতে পানি নেই। আর পানি কেন নেই তা সবাই জানে, এরপরও নাম মাত্র মূল্যে ট্রানজিট।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই