তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাম্প্রতিক জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তা জোরদার

সাম্প্রতিক জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তা জোরদার
[ভালুকা ডট কম : ১৩ জুলাই]
হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছে কর্তৃপক্ষ। বিমানবন্দরের ভেতরে ও বাইরে সতর্ক অবস্থায় আছেন নিরাপত্তাকর্মী থেকে শুরু করে কর্মকর্তারা। বিমানবন্দর এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার ও কাস্টমস কর্মকর্তার সংখ্যা বাড়ানো হয়েছে। পাশাপাশি আশপাশের এলাকায় নিয়মিত টহল দিচ্ছে র‌্যাব-পুলিশ।

সিভিল এভিয়েশনের এয়ারপোর্ট ম্যানেজার উইং কমান্ডার মোহাম্মদ রিয়াজুল কবির বলেন, গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনার পর থেকেই শাহ আমানত বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। বাড়ানো হয়েছে লোকবল। বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরাও সতর্ক রয়েছে।

বিমানবন্দর থেকে একজন যাত্রী বলেন, এবার দেখলাম বিমানবন্দরের প্রবেশপথে বসানো হযেছে দুটি চেকপোস্ট। বিমানযাত্রীদের সব ধরনের লাগেজ স্ক্যান করা হচ্ছে। এমনকি সন্দেহভাজন যাত্রীদের শরীরে তল্লাশি করা হচ্ছে।আরেকজন যাত্রী বলেন, বিমানবন্দরের প্রতিটি কর্মীই এখন সজাগ-সতর্ক। ফলে নিজেদের যেমন নিরাপদ মনে হচ্ছে তেমনি নির্ভারও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে সম্প্রতি অতিরিক্ত ৫০ জন এপিবিএন সদস্য বাড়ানো হয়েছে। বিমানবন্দরে কাস্টমস শাখার শূন্যপদে দু’জন কর্মকর্তাকে পদায়ন করা হয়। এছাড়া বিমানবন্দরে দায়িত্বরত সকল সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ইমিগ্রেশন) আরেফিন জুয়েল বলেন, বিমানবন্দরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আগে ২৫০ জন এপিবিএন সদস্য দায়িত্ব পালন করলেও ৫০ জন বাড়িয়ে ৩০০ করা হয়েছে।

এদিকে সাম্প্রতিক জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে দেশের সব বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। মঙ্গলবার বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে বৈঠকের পর বেবিচক সদর দপ্তরে আয়োজিত ব্রিফিংয়ে একথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, সরকার বিমান চলাচলে নিরাপত্তার বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি মেনে চলবে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি দেশের সব অভ্যন্তরীণ বিমানবন্দরের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। তবে এটা রেড এলার্ট নয় বলে জানান মন্ত্রী।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই