তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে সুষ্ঠু বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে এক অসহায় পরিবার

রাণীনগরে সুষ্ঠু বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে এক অসহায় পরিবার
[ভালুকা ডট কম : ০৬ আগস্ট]
নওগাঁর রাণীনগরের আতাইকুলা গ্রামে জোরপূর্বক ঘরে প্রবেশ করে মেয়েকে শ্লীতাহানী করার সুষ্ঠু বিচারের আশায় মা অসহায় শেফালি বিবি ঘুরছেন দ্বারে দ্বারে। ঘুরছেন থানা, আদালত থেকে শুরু করে বিভিন্ন সামাজিক সংগঠনের দ্বারে। থানায় মামলা করেও আজ অসহায় এই পরিবার। কোথাও গিয়ে মিলছে না সুবিচার।

মামলা সূত্রে জানা, উপজেলার আতাইকুলা গ্রামের দিনমজুরি শামসুদ্দিনের দ্বিতীয় জনৈক মেয়ে (১৩) আতাইকুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির একজন মেধাবী ছাত্রী। দীর্ঘদিন যাবত এই মেয়ের স্কুলে যাওয়া-আসার পথে বিভিন্ন ভাবে উত্যক্ত করে আসছিল একই গ্রামের প্রভাবশালী সামাদের ছেলে বেলাল (৩৫)। বিষয়টি বেলালের পরিবারকে বার বার জানিয়েও কোন লাভ হয়নি। গত ২৮ জুলাই মেয়ের বাবা-মা আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ায় মেয়ে স্কুল থেকে ছুটি নিয়ে দুপুরে বাড়িতে এসে গেট খুলে প্রবেশ করার সময় পূর্ব হতে ওৎ পেতে থাকা বেলাল পেছন থেকে মুখ চেপে জোর করে বাড়ির মধ্যে শয়ন ঘরে নিয়ে যায়। ঘরের ভেতর নিয়ে গিয়ে ধারালো চাকুর ভয় দেখিয়ে ঘরের দরজা-জানালা বন্ধ করে জোরপূর্বক ওড়না দিয়ে মেয়ের মুখ বেধে বিবস্ত্র করে ধর্ষন করার চেষ্টা করতে থাকে এবং এই কথা কাউকে জানালে  বেলাল মেয়েকে প্রাণে মেরে ফেলবে বলে ভয়-ভীতি প্রদর্শন করে। মেয়ে বেলালের হাত থেকে রক্ষা পাবার চেষ্টা করতে গেলে শরীরের বিভিন্ন জায়গায় চাকুর আঘাত লাগে। বেলাল যখন জোরপূর্বক মেয়েকে নিয়ে বাড়ির ভেতর প্রবেশ করে তখন মেয়ের চাচাতো ছোট বোন আলিয়া দেখতে পেয়ে বিষয়টি তার মাকে জানালে তিনি ঘটনা স্থলে ছুটে আসেন এবং টের পেয়ে লম্পট বেলাল বাড়ির প্রাচীর টপকিয়ে পালিয়ে যায়। ওই দিনে বিষয়টি জানতে পেরে মেয়ের মা শেফালি বিবি সুষ্ঠু বিচারের আশায় ওইদিন থানায় একটি একটি লিখিত অভিযোগ দেন এবং গত ২৯ জুলাই অভিযোগ মামলা হিসেবে গৃহিত হয় ( মামলা নং ৩৪) কিন্তু আট দিন অতিবাহিত হলেও পুলিশ এখনো বেলালকে আটক করতে পারেনি। অথচ বেলাল এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং মেয়ে সহ মেয়ের পরিবারকে বিভিন্ন রকমের ভয়-ভীতি দেখিয়ে আসছে। এতে অসহায় মেয়ে ও মেয়ের পরিবার নিরাপত্তাহীতায় ভুগছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের অনেকেই জানান, বেলাল গ্রামে বিগত দিনেও একাধিকবার এই ধরনের ঘটনা ঘটিয়েছে। তার প্রভাবশালী পরিবারের কাছে বিষয়গুলো জানালে তার পরিবার বিষয়টি দেখবেন বলে জানাতেন। কিন্তু শিবির নেতা বেলাল গ্রামে এই ধরনের কর্মকান্ড বারংবার ঘটিয়েই আসছে। আমরা গ্রামবাসী এই লম্পটের কঠিন শাস্তির ব্যবস্থা চাই যাতে বেলাল আর কোন দিন কোন মেয়ের দিকে চোখ তুলে তাকানোর সাহস না পায়।

মেয়ের মা শেফালি বিবি জানান, আমরা গরীব-অসহায় মানুষ। আমি আমার মেয়ের জন্য সমাজের কাছে সুষ্ঠু বিচার চাই। একাধিকবার বেলালের পক্ষ থেকে অর্থের বিনিময়ে বিষয়টি মিটমাট করার প্রস্তাব আমাদের কাছে এসেছে কিন্তু আমরা অর্থ চাই না আমরা সুষ্ঠু বিচার চাই যাতে আর কোন মেয়ে এই লম্পটের শিকার না হয়। বেলাল এলাকায় প্রকাশ্যে থাকলেও তাকে আটক করে কোন শাস্তির আওতায় আনা হচ্ছে না। বরং বেলালের ভয়-ভীতিতে আমরাই চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল্লাহিল জামান জানান, মামলার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামীকে ধরার জোর চেষ্টা অব্যাহত আছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই