তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শোকের মাসে বঙ্গবন্ধু ম্যুরালের ফ্যান খুলে নিলেন প্রয়াত এমপি’র স্ত্রী

শোকের মাসে বঙ্গবন্ধু ম্যুরালের ফ্যান খুলে নিলেন প্রয়াত এমপি’র স্ত্রী  
[ভালুকা ডট কম : ১৫ আগস্ট]
ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (১৪ আগস্ট) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার ভাস্কর্য্য, বঙ্গবন্ধু’র পরিবারের ছবি ও বীরশ্রেষ্ঠগণের ছবিসহ অসংখ্য স্থাপত্য শিল্পের কারুকার্য্যে প্রয়াত সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি কর্তৃক নির্মিত বঙ্গবন্ধু চত্বরের ফ্যান ও সিসি ক্যামেরা শোকের মাসে খুলে নিলেন তার স্ত্রী ডাঃ নাসিমা আনোয়ার। এ ঘটনার মধ্য দিয়ে ক্যাপ্টেন (অব.) মুজিব দূর্গের আরেক দফা পতন সংঘটিত হলো। ২ মে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি মৃত্যুর মধ্য দিয়ে তার শাসনামলের অবসান ঘটে।  

ক্ষমতার দাপটে তৎকালীন স্বাস্থ্য প্রতিমন্ত্রী বাংলাদেশ শিক্ষক সমিতি গৌরীপুর শাখার কার্যালয়টি দখল করে সেখানে বঙ্গবন্ধু চত্বর কার্যালয় নাম দেন। কিছুক্ষণ যেতেই টাঙিয়ে দেন উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সাইনবোর্ড। এ কার্যালয়ের আরেক নাম মুর‌্যাল থানা নামেও পরিচিতি পায়। এইটটি বাহিনী নামে একটি নির্যাতনকারী বাহিনীও গড়ে তোলেন। যে বাহিনীর নির্যাতনের শিকার হন বর্তমানে পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌস। তার নিকট থেকে চাঁদা হিসাবে নেয়া সেই ওয়াল্টন কোম্পানীর শীতাতপ নিয়ন্ত্রিত মেশিন মামলা করার পরেই পুলিশ উদ্ধার করতে পারেনি। যা রোববার (১৪ আগস্ট) খুলে নেন এমপি’র সহধর্মিনী নাসিমা আনোয়ার।

শোকের মাসে বঙ্গবন্ধু ম্যুরালের ফ্যান খোলা ও বঙ্গবন্ধ চত্বর কার্যালয় প্রশাসন দখলে নেয়া নিয়েও আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। একাংশের প্রতিবাদের মুখে এসব মালামাল থানা হেফাজতে রাখা হচ্ছে বলে নিশ্চিত করেন সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি’র সহধর্মিনী ডাঃ নাসিমা আনোয়ার। তিনি বলেন, প্রশাসন কার্যালয় বুঝিয়ে দেয়ার জন্য দীর্ঘদিন যাবত বলে আসছিল তাই আমাদের মালামাল বুঝে নিয়ে তাদের কার্যালয় বুঝিয়ে দেয়া হচ্ছে।

বঙ্গবন্ধু চত্বরের ফ্যান খোলার বিষয়ে প্রশ্ন করলে তিনি তা এড়িয়ে যান। বলেন, আমার শরীর ভালো না এসব নিয়ে কিছু বলতে পারবো না। উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সানাউল হক বলেন, যে মানুষে আমরা আমাদের জাতির পিতাকে হারিয়েছি, সেই মাসে তার নামের চত্বর থেকে এসব খোলা উচিত হয়নি। এগুলো খুলে নেয়ার তীব্র ক্ষোভ প্রকাশ করে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি বলেন, শোকের দিনে এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার বলেন, বঙ্গবন্ধু চত্বর কার্যালয়ে রক্ষিত মালামাল সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী’র স্ত্রী ডাঃ নাসিমা আনোয়ারকে বুঝিয়ে দেয়া হয়েছে। তিনিও জমি ও কার্যালয় আমাদের বুঝিয়ে দেয়ার পর চারদিকে লাল নিশান উড়িয়ে জমির সরকারি দখল বুঝে নেয়া হয়েছে। সেখানে শিক্ষক সমিতির কোন স্বত্ব নেই।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন জুয়েল বলেন, কার্যালয়টি প্রশাসনকে বুঝিয়ে দেয়া  ও ফ্যান খোলার মধ্য দিয়ে বিভ্রান্তির অবসান ঘটেছে। বিদ্যুৎ বিল কোথায় থেকে আসবে এনিয়ে নানা প্রশ্নের জন্ম নিয়েছিলো। বঙ্গবন্ধু চত্বরে শোকের দিনে যারা এই কাজ করেছে এটা অত্যন্ত অমানবিক, কোন মানুষের নয় ওরা রাজাকারের বাচ্চা উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস বলেন, জব্দকৃত মালের তালিকা হয়েছে, এসব মাল থানা হেফাজতে থাকবে। এমপি ও দলীয় নেতাকর্মীদের নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই