তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুর্গাপুরে স্কুলের মাঠ রক্ষা ও সীমানা প্রাচীর নির্মাণে সওজের বাঁধার প্রতিবাদে মানববন্ধন

দুর্গাপুরে স্কুলের মাঠ রক্ষা ও সীমানা প্রাচীর নির্মাণে সওজের বাঁধার প্রতিবাদে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৬ আগস্ট]
নেত্রকোনা জেলার দুর্গাপুরে মঙ্গলবার (১৬ আগস্ট) গারো ব্যাপ্টিষ্ট কনভেনশান (জিবিসি) পরিচালিত ১৮৯৬ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী বিরিশিরি পিসিনল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার্থে ও সীমানা প্রাচীর নির্মাণে সওজের বাঁধার প্রতিবাদে শিক্ষক, ছাত্রছাত্রী ও এলাকাবাসীর অংশ গ্রহণে মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ মাঠ দিয়ে সোমেশ্বরী নদীর বালু বহনকারী প্রায় ৫শতাধিক ট্রাক চলাচল করায় শিক্ষার্থীদের স্বাভাবিক চলাফেরা ও খেলাধুলা বন্ধের উপক্রম হয়েছে। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি দুর্গাপুর শাখার সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এ.কে.এম ইয়াহিয়া, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, এসএমসি‘র সভাপতি সহকারী অধ্যাপক সমরেন্দ্র রিছিল, প্রধান শিক্ষক মোঃ ফজলুল হক, সুরভী মান্দা, রুমন রাংসা, মোঃ সরাফত হোসেন, শিক্ষক খলিলুর রহমান, আতাউর রহমান চুন্নু, জিবিসি সদস্য সুরঞ্জন দিব্রা, মায়া মান্দা প্রমূখ।

বক্তরা জানান, মন্ত্রী, এমপি ও জেলা প্রশাসকের নিকট ৬বার আবেদন করেও শিক্ষার সুষ্ঠ পরিবেশ ও খেলাধুলা উপযোগী করতে কেউ এগিয়ে আসেনি। আজ শিক্ষার্থীদের জীবন রক্ষায় যখন সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে তখন সওজের অবৈধ হস্তক্ষেপ করেছে।

৩১জুলাই সড়ক ও জনপদ বিভাগ জমি নিরুপণ করেও তাদের মালিকানা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। অবৈধ হস্তক্ষেপ ও সীমানা প্রাচীর নির্মাণে সওজের এহেন ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী মোঃ আরিফ খান জয়’র হস্তক্ষেপ কামনা করেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই