তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

৩১ আগস্ট খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন পুনর্নির্ধারণ

৩১ আগস্ট খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন পুনর্নির্ধারণ
[ভালুকা ডট কম : ১৮ আগস্ট]
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন পিছিয়ে আগামী ৩১ আগস্ট পুনর্নির্ধারণ করেছেন আদালত। সেইসঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ করাও হবে ওইদিন। খালেদা জিয়াকে ওইদিন হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক আবু আহমেদ জমাদার শুনানি শেষে এ আদেশ দেন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচারিক কার্যক্রম চলছে এ আদালতে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩৪২ ধারায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য থাকলেও তার অনুপস্থিতিতে সময়ের আবেদন জানান আইনজীবীরা। আবেদন মঞ্জুর করে  প্রথমে ০১ সেপ্টেম্বর ও পরে আসামিপক্ষের আবেদনে ৩১ আগস্ট পুনর্নির্ধারণ করেন আদালত।

এদিকে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে কারাগারে পাঠানো হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকালে নাশকতার পাঁচ মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা। আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীন মেজবার মাধ্যমে আত্মসমর্পণ করেন রিজভী।

দীর্ঘদিন ধরে অসুস্থ ও চিকিৎসকের পর্যবেক্ষণে থাকা রুহুল কবির রিজভীকে জামিন না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ (বৃহস্পতিবার) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিব‍ৃতিতে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

খালেদা জিয়া বলেন, ভোটারবিহীন অবৈধ ও অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে। তারা বিরোধী দলের নেতাকর্মীদের নির্মূল ও পর্যদুস্ত করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে সারাদেশকে কারাগারে পরিণত করেছে। দলীয়করণের মাধ্যমে রাষ্ট্রের সকল স্তম্ভকে তারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিচার বিভাগও স্বাধীনভাবে কাজ করতে পারছে না। অবিলম্বে রুহুল কবির রিজভীর বিরুদ্ধে দায়ের এ মামলাকে মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে তা প্রত্যাহার ও রিজভীর মুক্তি দাবি করেন তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই