তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে বাস-অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষে আহত-১৩,অনির্দিষ্টকালের ধর্মঘট

গৌরীপুরে বাস-অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষে আহত-১৩,অনির্দিষ্টকালের ধর্মঘট
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]    
ময়মনসিংহের গৌরীপুরে বুধবার (২৪ আগস্ট/১৬) অটোরিক্সায় যাত্রী উঠানোকে কেন্দ্রে করে বাস-অটোরিক্সা শ্রমিক সংঘর্ষে ৬চালকসহ ১৩জন আহত হয়েছে। ঘটনার তদন্ত ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়ে বাস, অটোরিক্সা ও সিএনজি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে।

শ্রমিকরা জানান, কলতাপাড়াগামী অটোরিক্সা চালক চুড়ালী গ্রামের সোহেল মিয়াকে প্রথমে বাস শ্রমিকরা বাসস্ট্যান্ডে যাত্রী উঠানোকে কেন্দ্র করে কিল-ঘুষি মেরে ও যাত্রীদের লাঞ্চিত করে। এ ঘটনায় অটোরিক্সা শ্রমিক নেতা মোঃ সবুজ মিয়াকে জানানোর পর ময়মনসিংহ থেকে গৌরীপুরগামী ৩টি বাসে কলতাপাড়ায় হামলা ও চালক, কন্ট্রাকটারকে মারধোর করে। এ সময় ৬/৭জন যাত্রী ঘটনার প্রতিবাদ করলে তাদেরকেও লাঞ্চিত করা হয়। এ খবর গৌরীপুর বাসস্ট্যান্ডে পৌঁছলে বিক্ষুব্দ শ্রমিকরা সিএনজি ও অটোরিক্সা চালক ও যাত্রীদের উপর হামলা চালায়। এরপর শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। নিয়ন্ত্রণে আনার জন্য গেলে পুলিশের উপরও শ্রমিকরা ক্ষেপে যান। রাস্তায় বাস রেখে ও সড়ক অবরোধ করে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়। সংঘর্ষে বাস চালক এমরান হোসেন, নয়ন মিয়া, কন্ট্রাকটার শহিদুল ইসলাম, সিএনজি চালক মোঃ আব্দুল মান্নান, আব্দুল মোতালেব, খোকন মিয়াসহ ৬/৭জন যাত্রী আহত হয়। আহত চালকদের গৌরীপুর হাসপাতালে নেয়া হয়েছে।

গৌরীপুর মটরযান শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আব্দুর রহমান মানিক ও জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ জানান, এ হামলার ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য যানবাহন চলাচল বন্ধ থাকবে। অপর দিকে সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মিলন মিয়া জানান, অটোরিক্সা শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সিএনজি শ্রমিকদের উপর যে হামলা ও নির্যাতন চালানো হয়েছে তার বিচার না হওয়া পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এ ব্যাপারে গৌরীপুর থানা ওসি আবু মোঃ ফজলুল করীম জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। শ্রমিকদের সঙ্গে আলোচনা চলছে, দ্রুত সময়েই মধ্যে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।#



            



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই