তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে স্কুলমাঠ থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা

গৌরীপুরে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে স্কুলমাঠ থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
যৌন হয়রানির প্রতিবাদ করায় প্রায় ১ বছর পূর্বে এক মেয়ের বাবাকে পিটিয়ে পার পেয়ে এবার দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে স্কুল মাঠ থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করেছে আরিফ বাহিনীর প্রধান আরিফুল ইসলাম।

ময়মনসিংহের গৌরীপুরের কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে সোমবার। ভিকটিমের মায়ের ডাকে বুধবার (২৪ আগস্ট/১৬) স্কুল মাঠে সালিশ হয়নি। তবে স্কুল কমিটি ও জনপ্রতিনিধিদের বৈঠকে আরিফের সন্ধান দিতে পরিবারের সদস্যদের ডেকে ৪দিনের মধ্যে হাজির করার নির্দেশ দিয়েছে। সাংবাদিকদের উপস্থিতি ঠের পেয়েই আরিফ ও তার সাঙ্গপাঙ্গরা এলাকা থেকে পালিয়েছে।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, সোমবার সকাল ৯টার দিকে এ ছাত্রী অন্যদের সঙ্গে বিদ্যালয় মাঠে খেলা করছিল। তখনও বিদ্যালয়ের দরজা খোলা হয়নি। কোনাপাড়া গ্রামের মৃত আব্দুল হাশিমের ছেলে মো. আরিফুল ইসলাম আরিফ (১৮) ওই ছাত্রীর মুঠোফোনে ছবি দেখানোর কথা বলে কাছে যায়। পরে নাকে-মুখে গামছা পেঁচিয়ে মাঠ থেকে তুলে ধর্ষণের জন্য পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে যায়। তখন তার সহপাঠীরা পিছু নিলে ছাত্রীদের চড়-থাপ্পড় মেরে ভয়ভীতি দেখায় আরিফুল। পরে পথচারী ও সহপাঠীরা এগিয়ে এলে মেয়েটি লম্পট আরিফুলের হাত থেকে রক্ষা পায়।

বিক্ষুব্ধ অভিভাবকরা বলেন, বিদ্যালয়ের মাঠে ছাত্রীদের নিরাপত্তা দিতে না পারলে আমাদের মেয়েদের স্কুলে যাওয়া বন্ধ করে দেবো। নির্যাতিতা ছাত্রীর মা বলেন,  সোমবার সকালে বখাটে আরিফুল আমার মেয়েকে স্কুলের মাঠ থেকে মুখে গামছা বেঁধে জোরপূর্বক টেনে-হিচড়ে একটি বাঁশঝাড়ের ভেতর নিয়ে যায়। আমি আর কিছু বলতে পারবো না...' বলেই তিনি তিনি কাঁদতে থাকেন। আর বলতে থাকেন আমি এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে জানতে চাইলে আরিফুলের মা খাতুন বেগম বলেন, ধর্ষণ চেষ্টার অভিযোগ সত্য নয়। আমার ছেলে মজা করার জন্য স্কুলের শিক্ষার্থীদের ভয় দেখিয়েছিল।

বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোকেয়া বেগম বলেন, আমি বিদ্যালয়ে আসার পর ঘটনা শুনেছি। সেসময় কিছু শিক্ষার্থী ঘটনাস্থলে উপস্থিত না হলে মেয়েটির বড় রকমের ক্ষতি হওয়ার আশংকা ছিল।

স্থানীয় ইউপি সদস্য মোঃ এখলাছ উদ্দিন নয়ন বলেন, স্কুলের ঘটনার আগেও এলাকার মেয়েদের সঙ্গে যৌন হয়রানি করার কারণে বখাটে আরিফুলকে জুতার মালা পড়িয়ে ঘুরানো হয়েছে। স্কুল শিক্ষার্থীকে যৌন হয়রানি ঘটনায় স্থানীয় গ্রাম্য সালিশে এই ছেলের উপযুক্ত বিচার করা হবে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোর্শেদুল হাসান খান বলেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন জানান, ঘটনাটি তার জানা নেই।

জানা গেছে, এর আগেও এক ছাত্রীকে যৌন হয়রানি করেছে আরিফ ও তার বাহিনী। স্থানীয় শালিশের সিদ্ধান্ত অনুযায়ী সাতজন বখাটেকে গলায় জুতার মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়। ওই সময় ক্ষমা চেয়েছিলো এরকম ঘটনা আর কখনও করবে না। কিন্তু এরপরই ক্ষমতাসীন দলের ক'জন নেতাকর্মীর সঙ্গে সখ্যতা করে ভিকটিম ছাত্রীর বাবাকে ধরে এনে পিটিয়ে ছিল আরিফ বাহিনীর লোকজন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই