তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাজৈ ইউনিয়ন রক্ষার দাবীতে এলাকাবসীর প্রতিবাদ সভা ও মানব বন্ধন

ভালুকায় রাজৈ ইউনিয়ন রক্ষার দাবীতে এলাকাবসীর প্রতিবাদ সভা ও মানব বন্ধন
[ভালুকা ডট কম : ২৫ আগস্ট]
ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনের সীমানা নির্ধারণের ক্ষেত্রে ভালুকা উপজেলার ১১ নম্বর রাজৈ ইউনিয়নকে গফারগাঁও উপজেলার পাগলা থানার অর্ন্তর্ভূক্ত করে বিজ্ঞপি প্রকাশের খবরে ফুঁসে উঠেছে স্থানীয়রা। ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে বোর্ডবাজার ও বুধবার বিকেলে ইউনিয়নের পনাশাইল বাজারে ও বিক্ষোভ মিছিল ও গণসমাবেশ করেছে এলাকাবাসি।

বোড বাজার রাজৈ ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে রাজৈ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ভালুকা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জমির উদ্দীন মাষ্টারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ১১ নং রাজৈ ইউনিয়ন চেয়ারম্যান নূরুল ইসলাম বাদশা, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নূরুজ্জামান মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মীর এমরান হাছান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আঃ হক মাষ্টার, প্রভাষক হাবি উল্যাহ হায়দার মিলন, যুবলীগ নেতা জি এম সারোয়ার জাহান, যুবলীগ নেতা মাসুদ খান ছাড়াও ইউপি সদস্য আফাজ উদ্দিন খান, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান সজীব, ইউপি সদস্য আনোয়ারুল ইসলাম, মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন মেম্বার, মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন শেখ, আকবর আলী খান ,মজিবর রহমান ও আনোয়ার হোসেন তালুকদার ধনু  প্রমূখ।

সমাবেশে বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে বোর্ডবাজার সমাবেশ শেষে ইউনিয়ন চেয়ারম্যান নূরুল ইসলাম বাদশাকে আহবায়ক করে ১৯ সদস্য বিশিষ্ট রাজৈ ইউনয়ন রক্ষায় সর্বদলীয় কমিটি গঠন করা হয়।

সমাবেশে বক্তাগণ উল্লেখ করেন, ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনের সীমানা নির্ধারণের ক্ষেত্রে ভালুকা উপজেলা উপজেলা ১১ নম্বর রাজৈ ইউনিয়নকে গফারগাঁও উপজেলা পাগলা থানার অর্ন্তভূক্ত করে ওই বিষয়ে কারো আপত্তি বা কোন পরামর্শ আছে কি-না তা জানানোর জন্যে গত মঙ্গলবার  একটি জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

ওই বিজ্ঞপ্তি প্রকাশের খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে উঠে ভালুকা উপজেলা রাজৈ ইউনিয়নের সাধারণ মানুষ। কোন মতেই গফরগাঁয়ের পাগলা থানার অর্ন্তভূক্ত হতে রাজী নয় এই ইউনিয়নের মানুষ। বিক্ষোভ সমাবেশ থেকে সরকারী ওই সীদ্ধানের পরিবর্তন দাবি করা হয়। অন্যথায় তারা বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেবেন বলে ঘোষণা দেন।

সূত্রমতে জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন উপজেলা ও থানার ইউনিয়ন পরিবর্তন করা হয়েছে। কিন্ত রাজৈ ইউনিয়ন বাসীর আশংকা যদি এটি চিরস্থায়ী সিদ্ধান্ত হয় তাহলে প্রায় ৩৬ কিলোমিটার দুরে অবস্থিত পাগলা থানার সাথে এই এলাকার মানুষের যোগাযোগ রক্ষা করা দুরুহ হয়ে পরবে। শিক্ষা স্বাস্থ্য চিকিৎসা ও কৃষি সহ সকল পর্যায়ে ধ্বস নামবে বলে তাদের মধ্যে চরম আতংক দেখা দিয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই