তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ৪৭টি স্থায়ী-অস্থায়ী মন্ডপে দুর্গা পূজার প্রস্তুতি

গৌরীপুরে ৪৭টি স্থায়ী-অস্থায়ী মন্ডপে দুর্গা পূজার প্রস্তুতি
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৪৭টি স্থায়ী-অস্থায়ী পূজা মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব উদযাপনের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি মন্ডপে প্রতিমা প্রস্তুত করা হয়েছে।  

আগামী ৬ অক্টোবর বেলতলায় ষষ্টী পূজার মধ্য দিয়ে থেকে শুরু হবে মুল দেবী বন্দনা। এ অনুষ্ঠান চলবে ৪ দিন ব্যাপি। সারা দেশের ন্যায় গৌরীপুরের শিল্পীরা ইতিমধ্যেই প্রতিমা নির্মানের কাজ প্রায় শেষ করেছে। এখন  শুধু প্রতিমাকে চক্ষুদান করে মঙ্গলঘটে স্থাপনের পালা। এ উপলক্ষে সার্বজনিন ন্থায়ী মন্দির গুলো ঝাড়ুমুচ রং ও অস্থ্য়াী মন্দির নির্মান করে সুদৃশ্য বিশাল প্যান্ডেল,তোরণ নির্মান এবং বর্ণাঢ্য আলোকসজ্জার কাজ শুরু হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গৌরীপুর উপজেলা শাখার সভাপতি অরুন সরকার ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত জানিয়েছেন,এ বছর গৌরীপুর পৌর শহরে ১২টি পূজাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সর্বমোট ৪৭টি পূজা অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হয়েছে। তার মাঝে পৌর এলাকার দুগর্বিাড়ী, বাগানবাড়ী, কালিখলা, ঋষিবাড়ী, মাষ্টারপাড়া, হরিজন পল্লী, ষ্টেশনরোড, মধ্যবাজার, মধ্যবাজার পালমন্দির, চকপাড়া. পাছের কান্দা বর্মনপাড়া পুজা মন্দির, পূর্ব দাপুনিয়াসহ ১২ টি ও উপজেলার গৌরীপুর ইউনিয়নে ২টি, রামগোপালপুর ইউনিয়নে ৪টি,সিধলা ইউনিয়নে ২টি, ডৌহাখলা ইউনিয়নে ৯টি,অচিন্তপুর ইউনিয়নে ৪টি, মইলাকান্দা ইউনিয়েনের শ্যামগঞ্জ বাজারে ৫টি,সহনাটি ইউনিয়নে ১টি,মাওহা ইউনিয়নে ৩টি ও বোকাইনগর ইউনিয়নে ৫টি সার্বজনিন বারোয়ারী দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই