তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ৬৬.৫৬ একর জমি বাজেয়াপ্ত

কালিয়াকৈরে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ৬৬.৫৬ একর জমি বাজেয়াপ্ত
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র,সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকাসহ তার স্বজনদের নামে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা ও পৌরসভা এলাকায় থাকা ৬৬.৫৬ একর জমি বাজেয়াপ্ত করে নিয়েছে সরকার।

রোববার রাত ৮টার দিকে গাজীপুর জেলা প্রশাসন ও কালিয়াকৈর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই জমি বাজেয়াপ্ত করে সাইন বোর্ড ও লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছেন। সাইন বোর্ডে লেখা রয়েছে বিজ্ঞ বিশেষ জর্জ আদালত ৩ ঢাকা এর বিশেষ মামলানং-০২/২০১৫এর বিগত ২০/১১/২০১৫ইং তারিখে প্রদও রায় মোতাবেক ৬৬.৫৬ একর জমি বাজেয়াপ্ত।এসময় উপস্থিত ছিলেন কালিয়াকৈর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভুমি) মোঃ সিরাজুল ইসলাম, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব মিয়া প্রমুখ।

কালিয়াকৈর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, কালিয়াকৈরের জানেরচালা, বাঁশতলী, কালিয়াদহ, তালতলী, বাগাম্বর, কাঁচারস মৌজায় খোকার যৌথ মালিকানায় প্রায় ৮৩.৫৪একর (২৪৯ বিঘা) জমি রয়েছে। এসব জমি সরকারের অনুকুলে  বাজেয়াপ্ত করার আদেশের অনুলিপি পায় জেলা প্রশাসক। ওই আদেশের প্রেক্ষিতে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন মৌজায় থাকা প্রায় ৬৬.৫৬ একর জমি সরকারের দখল ও নিয়ন্ত্রনে নিয়ে জমিতে লাল পতাকা ও সাইনবোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। যার বর্তমান বাজারমুল্য প্রায় ১০ কোটি ৫৫ লক্ষ ৮শত ৩৪ টাকা।

কালিয়াকৈর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম বলেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার নামে কালিয়াকৈরের কয়েকটি মৌজায় বেশ কিছু জমি রয়েছে। তবে আদালতের রায়ের কোনো আদেশ এখনো তাঁর কাছে আসেনি বিধায় কোন কোন মৌজায় কোন দাগে ওই সব জমি রয়েছে তা বলা যাচ্ছে না।

গাজীপুর জেলা প্রশাসন সূত্র জানায়, ২০০৩ সালে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার বুড়িগঙ্গা ইন্ডাষ্ট্রিজের নামে কালিয়াকৈরের শ্রীফলতলী ভূমি অফিসের আওতাধীন জানেরচালা মৌজায় ৪২ শতক, সফিপুর ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন বাঁশতলী, তালতলী, কালিয়াদহ, কাচারস, বাগাম্বর মৌজায় প্রায় ৭৪ একর জমি রয়েছে যার এমডি ইসমতারা বেগম। এ ছাড়া একই উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন উত্তর বক্তারপুর এলাকায় তাঁর প্রায় ৭ একর জমি রয়েছে।

এব্যাপারে কালিয়াকৈর থানার অফিসার্স ইনচার্জ মোঃ আব্দুল মোতালেব মিয়া জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে মকশ বিল ও কালিয়াদহ বিলে ৬৬.৫৬ একর জমিত সরকারী দখলে নিয়ে সাইনবোর্ড লাগানো হয়েছে। উল্লেখ্য ইতিপুর্বে দেশের বিভিন্ন জেলায় ওই নেতার নামে কেনা জমি আদালতের নির্দেশে বাজেয়াপ্ত করে সরকারী হেফাজতে নেওয়া হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী কালিয়াকৈরের বিভিন্ন মৌজায় থাকা সাদেক হোসেন খোকার জমি বিশেষ আদালতে বাজেয়াপ্ত করা হয়েছে। তবে এ জমি সরকারের নিয়ন্ত্রণে নিয়ে খাস জমি হিসেবে রেকর্ড করা হতে পারে।’#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই