তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ৩টি অনুষদ চালু হচ্ছে

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ৩টি অনুষদ চালু হচ্ছে
[ভালুকা ডট কম : ২৬ সেপ্টেম্বর]
ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষা বর্ষ থেকেই চালু হচ্ছে নতুন ৩টি বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ) উপাচার্য দপ্তরের এস.এম হাফিজুর রহমান জানান, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে নতুন ৩টি বিভাগ চালু হচ্ছে। বিভাগগুলো হচ্ছে পপুলেশন সায়েন্স, নৃ-বিজ্ঞান ও স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদে ১৯টি বিভাগে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ৫টি ইউনিটে আগামী ২৪ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১লা অক্টোবর থেকে শুরু হয়ে ১২ নভেম্বর পর্যন্ত ভর্তির আবেদন গ্রহণ করা হবে। এছাড়াও ২৪ নভেম্বর ‘ক’, ২৫ নভেম্বর ‘খ’, ২৬ নভেম্বও ‘গ’, ২৭ নভেম্বও ‘ঘ’ এবং ২৮ নভেম্বর ‘ঙ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার অন্যান্য তথ্যাদী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)  থেকে জানা যাবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই