তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হান্নান শাহের মৃত্যুতে গাজীপুরে বিএনপির তিন দিনের শোক

হান্নান শাহের মৃত্যুতে গাজীপুরে বিএনপির তিন দিনের শোক
[ভালুকা ডট কম : ২৭ সেপ্টেম্বর]
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর মৃত্যুতে গাজীপুরে তিন দিনের শোক ঘোষণা করেছে জেলা বিএনপি। এছাড়া মঙ্গলবার সকাল থেকে জেলা বিএনপির কার্যালয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত করা হচ্ছে।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল জানান, আ স ম হান্নান শাহর মৃত্যুতে বুধবার থেকে গাজীপুর জেলায় তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। এসময় জেলা কার্যালয়, প্রতিটি উপজেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। টানানো হবে কালো পতাকা। এছাড়া ওই তিন দিন সকাল থেকে নেতাকর্মীদের কালোব্যাজ ধারণ করার জন্য বলা হয়েছে।

তিনি আরো জানান, বুধবার রাতে হান্নান শাহর মরদেহ দেশে এসে পৌঁছাবে। বৃহস্পতিবার ঢাকায় তিনটি জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় মহাখালী নিউ ডিওএইচএসে, বেলা সাড়ে ১১টায় সংসদ ভবনের সামনে এবং বাদ জোহর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পরদিন শুক্রবার সকাল ৯টায় গাজীপুর শহরের রাজবাড়ী মাঠে, সাড়ে ১১টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এবং বাদ জুমা হান্নান শাহর নিজ বাড়ি কাপাসিয়ার ঘাগুটিয়া স্কুল মাঠে শেষ জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে, বিএনপি নেতা হান্নান শাহর স্মরণে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারের উদ্যোগে মঙ্গলবার দুপুরে টঙ্গীতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে হাসান উদ্দিন সরকার ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, বিএনপি নেতা মীর হালীমুজ্জামান ননী, সফি উদ্দিন খান, মাওলানা আব্দুস সামাদ, আব্দুর রহিম, এজিএস সাজেদুল, মোখলেসুর রহমান বিপ্লব, মনিরুজ্জামান, কিবরিয়া প্রমুখ।

এছাড়া গাজীপুর মহানগর জিয়া পরিষদের উদ্যোগে জেলা বিএনপি কার্যালয়ে মঙ্গলবার সকাল থেকে কোরআন তেলাওয়াত করা হচ্ছে। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে আগামী তিনদিন এ কোরআন তেলাওয়াত অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টা ৫ মিনিটে সিঙ্গাপুরের র‌্যাফেল হার্ট সেন্টার নামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ইন্তেকাল করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই