তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রধানমন্ত্রী কে হত্যার হুমকির অভিযোগে কালিয়াকৈরে মামলা

প্রধানমন্ত্রী কে হত্যার হুমকির অভিযোগে কালিয়াকৈরে মামলা
[ভালুকা ডট কম : ২৮ সেপ্টেম্বর]
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ।

মামলার বাদী, পুলিশ ও এজহার সুত্রে জানাযায়, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর পুত্র চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী (৪৫) গ্রাম বালিয়াদি থানা কালিয়াকৈর জেলা গাজীপুর। তার নিজস্ব ফেসবুক আইডি থেকে ষ্ট্যাটাসে লিখেছেন শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। ইহাছাড়া বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গচিত্র বানিয়ে ফেসবুকে পোষ্ট করেছে।

উক্ত ইরাদ আহমেদ সিদ্দিকী  আরো উল্লেখ করেন, শেখ হাসিনাকে হত্যা সম্ভব নয় কারণ শেখ হাসিনার চারিদেকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রহিয়াছে। ভারতীয়রা শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন।শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। সমপ্রতি নিজের ফেসবুক পেজের নাম হিন্দিতে রুপান্তর করা চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী জাতির জনক শেখ মজিবুর রহমানের ছবির নিচে মধ্যম আঙ্গুলি প্রদর্শন করিয়ে ট্রল করে পোষ্ট করেন। সেখানে লিখেছেন ভাস্কর্য হাজারো শব্দের প্রতিনিধিত্ব করে।এছাড়া নিজেকে জমিদারের বংশধর হিসেবে প্রচার করা চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী তার পেজে একটি ঘোড়ার তৈল চিত্রের ছবি দিয়ে বঙ্গবন্ধুর পিতা সেই ঘোড়ার ভৃত্য ছিলেন বলে উল্লেখ করছেন।

মঙ্গলবার রাতে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ বাদী হয়ে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর নাম উল্লেখ করে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি ২০১৩ এর ৫৭ ধারায় মামলা দায়ের করেন।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব মিয়া জানান, প্রধানমন্ত্রীকে ফেসবুকে হত্যার হুমকি ও বিভিন্ন ব্যঙ্গ কটুক্তি করায় বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ বাদী হয়ে ওই মামলা দায়ের করেন।

চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর ফেসবুক ষ্ট্যাটাস ও পত্রিকার সংবাদ দেখে   তাকে গ্রেফতার ও তার শাস্তির দাবীতে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা দফায় দফায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ করছে।

এ বিষয়ে মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ বলেন, আমি সহ আরো কয়েকজন বীর মুক্তিযোদ্ধারা কালিয়াকৈর উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে অবস্থান কালে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় সংবাদটি দেখে মামলা দায়ের করেছি। দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে আইনের মাধ্যমে তার দৃষ্টান্তমুলক শান্তি দাবী করছি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই