তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নেত্রকোনায় ৩দিন ব্যাপি সাংস্কৃতিক উৎসব শুরু

নেত্রকোনায় ৩দিন ব্যাপি সাংস্কৃতিক উৎসব শুরু
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
নেত্রকোনায় ১লা অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস কে সামনে রেখে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব। বেসরকারী উন্নয়ন ও গবেষনা সংস্থা বারসিক‘র আয়োজনে, হেল্প এইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায়, ইউরোপীয়ান ইউনিয়ন‘র অর্থায়নে এই উৎসবের আয়োজন করা হয়।

জেলা পাবলিক হল মিলনায়তনে আলহাজ্ব ডা: এম.এ. হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংস্কৃতিক উৎসবের উদ্ভোধন করেন জেলা প্রশাসক জনাব ড. মোঃ মুশফিকুর রহমান। দিনব্যাপি কার্যক্রমের মধ্যে রয়েছে বর্নাঢ্য র‌্যালি, প্রবীণবান্ধব খেলোধুলা ও নির্বাচিত ৪টি সাংস্কৃতিক দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘‘প্রবীণদের জন্য চাই প্রত্যাশিত জীবন’’ এই প্রতিপাদ্যে অন্যান্যের মধ্যে আলোচনা করেন,  জেলা বণিক সমিতির সভাপতি জনাব আলহাজ্ব আব্দুল ওয়াহেদ, উপ পরিচালক সমাজসেবা জনাব আলাল উদ্দিন, অধ্যাপক মতীন্দ্র সরকার, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ‘র প্রতিনিধি পবিত্র পেট্রিসিয়া মান্দা, জেলা প্রবীণ হিতৈষী সংঘের সাধারন সম্পাদক মুহাম্মদ ছায়েদুর রহমান, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দিন, আঞ্চলিক কর্মকর্তা ওহিদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, নবীণ প্রবীণ বৈষম্য দূর করে পরিবার ও সমাজে প্রবীণদের নিরাপদ ও সুস্থ্য জীবন যাপন নিশ্চতকরণ সহ আর্থিক নিরাপত্তা ও কর্মসংস্থানের দাবি তুলে ধরেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে দেশে প্রায় ১ কোটি ৩০লক্ষ প্রবীণ রয়েছে। অথচ দেশে প্রবীণ নিবাস রয়েছে মাত্র ২হাজার। এক সময় বার্ধক্যজনিত সমস্যা উন্নত বিশ্বের সমস্যা মনে করা হলেও বর্তমানে এটি বিশ্বব্যাপী গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে দাঁড়িয়েছে। আমাদের সমাজে অনেকেই প্রবীণদের বোঝা মনে করেন। কিন্তু আমাদের বুঝতে হবে, প্রবীণদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতার আলোয় আমরা আলোকিত। প্রবীণরা আমাদের জন্য বোঝা নন, বরং আশীর্বাদস্বরূপ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই