তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রামপাল বিরোধী সাইকেল র‌্যালিতে বাঁধা সরকারের নৈতিক পরাজয় - ন্যাপ

নিন্দা ও প্রতিবাদ
রামপাল বিরোধী সাইকেল র‌্যালিতে বাঁধা সরকারের নৈতিক পরাজয় - ন্যাপ
[ভালুকা ডট কম : ৩০ সেপ্টেম্বর]
দেশের স্বার্থ পরিপন্থি সুন্দরবনের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে ‘বাঁচাও সুন্দরবন’ নামে ফেসবুকের একটি গ্রুপের সাইকেল র‌্যালিতে সরকারী ছাত্র সংগঠনের বাঁধা এবং র‌্যালি পন্ড করতে পুলিশ কর্তৃক আন্দোলনকারীদের উপর জলকামান ব্যবহারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

আজ শুক্রবার গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, সুন্দবন বিরোধী সাইকেল র‌্যালি সরকার পতন আন্দোলনের কোন কর্মসূচী ছিল না। এটি সরকারের দেশের স্বার্থ বিরোধী কর্মকান্ডের প্রতিবাদের শান্তিপূর্ণ কর্মসূচী। অথচ এই ধরনের শান্তিপূর্ণ কর্মসূচী বানচালের জন্য নিজ দলের ছাত্র সংগঠন ও পুলিশ ব্যবহারের মাধ্যমে সরকারের নৈতিক পরাজয় ঘটেছে।

নেতৃদ্বয় সরকারকে স্বার্থাম্বেশী মহল দ্বারা পরিচালিত না হয়ে, একগুঁয়েমী পরিহার করে নির্মোহ অনুসন্ধ্যান করে রামপাল প্রকল্প চুক্তি বাতিল করার আহ্বান জানিয়ে বলেছেন, ইউনেস্কো রিপোর্ট, বৈজ্ঞানিক বিশ্লেষণ ও প্রবল জনমতের প্রতি শ্রদ্ধা জানিয়ে অবিলম্বে রামপাল প্রকল্প বাতিল করুন। দেশের অর্থনীতি ও পরিবেশের জন্য ব্যাপক ক্ষতিকর এবং স্বার্থ বিরোধী রামপাল চুক্তিতে জনগণের সম্মতি না থাকলেও সুন্দরবন ধ্বংস করে সরকার ভারতের স্বার্থ রক্ষায় ব্যাস্ত হয়ে পড়েছে। দেশি-বিদেশি শোষকদের ষড়যন্ত্রে বাংলাদেশের ফুসফুস সুন্দরবন চরম হুমকির মুখে। রামপাল চুক্তি বাস্তবায়নে দেশের পরিবেশ হুমকির মুখে পড়বে। প্রকৃতির মহাপ্রাণ সুন্দরবনকে রক্ষা করতে হবে।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক
বাংলাদেশ ন্যাপ



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই