তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কাউখালীতে ১০ টাকা কেজি চাল বিতরণ শুরু

কাউখালীতে ১০ টাকা কেজি চাল বিতরণ শুরু
[ভালুকা ডট কম : ৩০ সেপ্টেম্বর]
পিরোজপুরে কাউখালী উপজেলার ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের মাঝে সরকার নির্ধারিত মূল্যে ১০ টাকা কেজিতে চাল দেয়া কর্মসূচি শুক্রবার শুরু হয়েছে।উপজেলার কাউখালী সদর ইউনিয়নের চাল দেয়া কর্মসূচির উদ্বোধন করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা লাবনী চাকমা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সন্তোশষ কুমার কুন্ডু, ইউপি সচিব আশুতোষ বড়াল।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস সূত্র জানায়, ইউনিয়ন পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে ১০ টাকা কেজি দরে খাদ্যশস্য হিসাবে চাল দেয়ার কর্মসূচি  গ্রহণ করা হয়। সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, মার্চ, এপ্রিল- এই পাঁচ মাসব্যাপী ওই চাল প্রদান করা হবে। প্রতি কার্ডের বিপরীতে ৩০  কেজি করে চাল নিতে পারবে একটি হতদরিদ্র পরিবার। ইতোমধ্যে উপজেলায় পাঁচটি ইউনিয়নে ২ জন করে ১০ জন ডিলার নিয়োগ  দেয়া হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যানদের দেয়া হতদরিদ্রদের তালিকা অনুযায়ী উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ দফতর থেকে কার্ড ইস্যু করা হয়। কাউখালীতে হতদরিদ্র হিসাবে বাছাইকৃত ১ হাজার ৯৭২ জন এই ১০ টাকা কেজি দরে চাল পাবেন।

সপ্তাহের শুক্র, শনি ও মঙ্গলবার চাল বিতরণের জন্য ডিলারদের দোকান খোলা থাকবে। তবে সরকারের অন্যান্য সুবিধা যেমন বয়স্ক ভাতা, বিধবা ভাতা বা ভিজিএফ কার্ডধারীরা এ কর্মসূচির আওতায় আসবে না।

বার্তা প্রেরক
সৈয়দ বশির আহম্মেদ
কাউখালী পিরোজপুর।
তারিখঃ ৩০/০৯/২০১৬ইং




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই