তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আবারও নির্বাচনের হাওয়া বইছে রাণীনগরে

আবারও নির্বাচনের হাওয়া বইছে রাণীনগরে
[ভালুকা ডট কম : ০৫ অক্টোবর]
নওগাঁর রাণীনগর উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নের ৩টি স্থগিত ভোট কেন্দ্রে চলছে পুনরায় ভোট গ্রহণের প্রস্তুতি চলছে। ভোট কেন্দ্র ৩টি হলো আল-আমিন দাখিল মাদ্রাসা, সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয় ও লোহাচ’ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

গত ২৫ সেপ্টেম্বরে নির্বাচন কমিশন তফশিল ঘোষনা করার পর থেকে আবার এই ৩টি কেন্দ্রে নতুন করে বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। আবারও  চেয়ারম্যান প্রার্থী থেকে শুরু করে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীরা কোমড় বেধে নেমেছেন নির্বাচনের মাঠে। নতুন করে এই এলাকার ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন একটি ভোটের জন্য।

১নং কেন্দ্র আল-আমিন দাখিল মাদ্রাসায় ভোট প্রদান করবে উপজেলার উত্তর ও দক্ষিণ রাজাপুর গ্রামের ২হাজার ৮শত ৯১ জন ভোটার। ৭ নং কেন্দ্র সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করবেন সোনাকানিয়া (সিংড়াডাঙ্গা) ও সিম্বা গ্রামের ১হাজার ৫শত ৪৪জন ভোটার এবং ৯নং লোহাচ’ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করবেন ১হাজার ৭শত ৭৯ জন ভোটার।   

গত ২৮ মে অনুষ্ঠিত এই ইউপি নির্বাচনে এই ইউনিয়নে চেয়াম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি’র মো: ফরহাদ হোসেন মন্ডল, নৌকা প্রতিক নিয়ে আ’লীগের মো: আসাদুজ্জামান পিন্টু, আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ডা: মো: আনজীর হোসেন, মটরসাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম মোস্তফা ও ঘোড়া প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব এসএম মাসুদ রানা বিষু।

এই ইউনিয়নের ৯টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়েছে। এতে ৩ হাজার ২শত ৮৪ ভোট পেয়ে মটরসাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম মোস্তফা এগিয়ে আছেন। তার নিকটতম প্রার্থী আ’লীগের আসাদুজ্জামান পিন্টু নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ২ হাজার ২শত ৪২।

তবে দেশের বর্তমান পরিস্থিতিতে ৩টি কেন্দ্রে পুনরায় ভোটের মাঠে একাধিক চেয়ারম্যান প্রার্থীরা থাকছেন না এবং ভোটে অংশগ্রহণও করছেন না বলে একাধিক সূত্রে জানা গেছে।

দেশে প্রথম দলীয় প্রতিকে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৫ম ধাপে গত ২৮ মে রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের শুরু থেকে শেষ পর্যন্ত জেলার অন্য কোন উপজেলার কোন কেন্দ্রে কোন প্রকার সহিংসতা ছাড়াই সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু রাণীনগর উপজেলার ৮টি ইউপিতে নির্বাচন চলাকালীন সময়ে এই ৩টি ভোট কেন্দ্রে কতিপয় দুর্বৃত্তরা জোরপূর্বক ভোট প্রদান ও ভোট কেন্দ্র দখল করার চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন।

আমাগী ৩১ অক্টোবর বাংলাদেশ নির্বাচন কমিশন দেশের সকল স্থগিত ভোট কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দিন নির্ধারণ করেছেন। তারই ধারাবাহিকতায় রাণীনগর উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নের আল-আমিন দাখিল মাদ্রাসা, সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয় ও লোহাচ’ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচনে সাধারণ সদস্য পদে নির্বাচন কারী প্রার্থী এস এম সাইফুল ইসলাম জানান, আল-আমিন দাখিল মাদ্রাসা এই ইউনিয়নের মধ্যে সবচেয়ে বড় কেন্দ্র। এখানে ভোটগ্রহণ স্থগিত হওয়ায় আমাদের ব্যাপক ক্ষতি হয়েছে। পুনরায় আমাদের নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করতে হচ্ছে। এতে আর্থিক ভাবে যেমন ক্ষতিগ্রস্ত হতে হয়েছে তেমনি ভোটের ক্ষেত্রেও একই অবস্থা। তবে ভোটের প্রতি সাধারণ মানুষরা তেমন আর আগ্রহী নন। তবুও নির্বাচন যদি সুষ্ঠু ও সুন্দর হয় তবে জনগনের দোয়ায় ও আর্শীবাদে আমি আবারও বিপুল ভোটে নির্বাচিত হবো ইনশাল্লাহ।

স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, জানি না এবারও এই ৩টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হবে কিনা। এখনো সরকার দলের পক্ষ থেকে আমার কর্মীসহ আমার উপড় বিভিন্ন রকমের হুমকি-ধামকি প্রদান করা হচ্ছে। সরকারের কাছে আমার অনুরোধ দলবল নির্বিশেষে ও এলাকায় শান্তি বজায় রাখার স্বার্থে এই ৩টি কেন্দ্রে যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

সরকার দলীয় প্রার্থী মো: আসাদুজ্জামান পিন্টু জানান, অবশ্যই নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হবে। কোন প্রকার অরাজকতা মেনে নেওয়া হবে না। ভোটাররা যাকে যোগ্য মনে করবে তাকেই ভোট প্রদান করবে। সরকার দলের পক্ষ থেকে কখনো কোন প্রার্থীকে ভয়ভীতি প্রদর্শন করার কোন প্রশ্নই আসে না।    

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা মো: রুহুল আমীন জানান, আগামী ৩১ অক্টোবর এই ৩টি কেন্দ্রে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোট কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা সহ শান্তিপূর্ণ ভাবে ভোট অনুষ্ঠিত হওয়ার জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই