তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মেধাবী ছাত্রী রুমা বাঁচতে চায়

মেধাবী ছাত্রী রুমা বাঁচতে চায়
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
শিক্ষা সংগ্রামে বিজয়ী এক মেধাবী ছাত্রী জান্নাতুল নাইম রুমা দূরারোগ্য ব্যধীতে আক্রান্ত্র হয়ে আজ বেঁচে থাকার সংগ্রামে পরাস্থ প্রায়। বাংলাদেশে তার চিকিৎসা আর না চলাই,তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন ডাক্তার।

নিন্ম দরিদ্র পরিবারে বেড়ে উঠা এ মেধাবী ছাত্রী রুমা সুস্থ্য হয়ে দেশের ও সমাজের কল্যানে কাজ করে যেতে চান। তার লালিত স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হলে দেশের ধর্ণাঢ্য স্বহৃদ ব্যাক্তিদের মানবিক দৃষ্টি আর সরকারের সদিচ্ছা ও সাহার্যের হাত বাড়ানো আজ বড়ো প্রয়োজন।

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর গ্রামের দরিদ্র কৃষক আব্দুস সালামের মেয়ে আনন্দ মোহন কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের মাষ্টার্স প্রথম বর্ষের মেধাবী  ছাত্রী জান্নাতুল নাঈম রুমা। তার পিতা মাতার স্বপ্ন ছিল মেয়ে উচ্চ শিক্ষিত হয়ে তাদের মুখ উজ্জল করে সংসারের স্বচ্ছলা আর  শান্তি ফিরিয়ে আনবে। পিতা মাতার  স্বপ্ন পুরণে সফলতার দ্বার প্রান্তে এসে  দুরাবোগ্য রোগে আক্রান্ত হয় রুমা এখন মৃত্যুরক্ষনে  এসে পৌছেছে। বাবা জমি-জমা সর্বস্ব বিক্রি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রুমার চিকিৎসা করে আজ নিঃশ অর্থহীন। তার যে রোগ হয়েছে সে রোগের চিকিৎসা আর এদেশে চলবেনা বলে জানিয়েছেন রুমার চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রক্ত বিজ্ঞান এবং বি.এম.টি বিভাগীয় প্রধান প্রফেসর এম.এ খান। তিনি জানান-রুমা সিভিআর এফাষট্রীক এনিমিয়া রোগে আক্রান্ত রুমাকে বাঁচাতে হলে তার দেহে এলোজিনিক স্টেম সেল স্থানান্তর প্রয়োজন। যার ব্যায় হবে কমপক্ষে ৩০ লাখ টাকা এবং এই রোগের চিকিৎসা এক মাত্র বিদেশেই করানো  সম্ভব। দরিদ্র ঘরের দরিদ্র পিতা মাতার সন্তান  রুমা বেঁচে থাকার তাগিদে নিরুপায় হয়ে সরকারসহ সর্ব মহলের মানবিক সাহায্য সহযোগীতা কামনা করেছেন।

রুমাকে সাহায্য পাঠাবার ঠিকানা
নাজমুন নাহার
সঞ্চয়ী হিসাব নং- ৪৪৩৫৪-৩৪১২৮০১৯
সোনালী ব্যাংক সুপ্রিম কোর্ট শাখা
ঢাকা, বাংলাদেশ।
বিকাশ নং- ০১৯১৪-৪১১৯৯১।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই