তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে সাড়ম্বরে পালিত হচ্ছে দুর্গোৎসব

গৌরীপুরে সাড়ম্বরে পালিত হচ্ছে দুর্গোৎসব
[ভালুকা ডট কম : ১০ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৪৬ টি পূজা মন্ডপে সাড়ম্বর পরিবেশে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে। শারদীয় দুর্গোৎসবকে ঘিরে স্থানীয় মানুষের মাঝে ভ্রাতৃত্ববোধ, শ্রদ্ধা, ভালোবাসা ও অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে।

দুর্গোৎসব সুষ্ঠভাবে উদযাপনের লক্ষে উপজেলা প্রাশাসন ও পৌর পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদানের পাশাপাশি প্রতিটি পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এবারের দুর্গোৎসবে শহরের পাশাপাশি গ্রত্যন্ত অঞ্চলের পূজা মন্ডপগুলোতে মা দূর্গা দেবীর আশীর্বাদ পেতে ভক্তদের উপচেপড়া ভীড় পরিলক্ষিত হচ্ছে। সব শ্রেণী পেশার মানুষের মিলন মেলায়  পরিনত হয়েছে পূজা মন্ডপগুলো। এবছর পূজা মন্ডপে শিশুদের জন্য নাগরদোলা সহ বিনোদনের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। মন্ডপ আঙ্গিনায় বসেছে হরেক রকমের সৌখিন জিনিসপত্রের দোকান।

রবিবার (৯ অক্টোবর) রাতে উপজেলার বোকাইনগর ইউনিয়নের কাশিমপুর ডাক্তার বাড়ী পূজা মন্ডপ কমিটির উদ্যোগে দুর্গাপূজা উপলক্ষে গরীব-দুঃখী মানুষের মাঝে বস্ত্র বিতরন করা হয়। প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত এই স্থায়ী পূজা মন্ডপটিকে দৃষ্টিনন্দন তোড়ন ও আলোকসজ্জার মাধ্যমে সজ্জিত করা হয়েছে। মানুষের বিনোদনের জন্য ব্যবস্থা করা হয়েছে ধর্মীয় কাহিনী অবলম্বনে নাটক, গান ও নৃত্য। ডাক্তারবাড়ী পূজা মন্ডপ কমিটির সভাপতি দিলীপ চন্দ্র দেবনাথ ও সাধারন সম্পাদক টুটন চন্দ্র দেবনাথ বলেন ১৯৮৫ ইং সন থেকে উক্ত পূজা মন্ডপে বিভিন্ন পূজা উদযাপিত হয়ে আসছে। এর প্রতিষ্ঠাতা হলেন মতিন্ত্র কিশোর দেবনাথ, স্বর্গীয় রতীন্দ্র কিশোর দেবনাথ ও মনিন্দ্র কিশোর দেবনাথ।

উক্ত গ্রামের কৃতি সন্তান আমিরিকান প্রবাসী বিপ্লব দেবনাথ ও সঞ্জয় দেবনাথ বিভিন্ন পূজা উদযাপনে তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করে থাকেন। এদিকে ইতোমধ্যে গৌরীপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহামেদ এমপি, ময়মনসিংহ বিভাগীয় রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ আলী ভূইয়া, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার, সহকারি পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) মোঃ আক্তারুজ্জামান, গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোর্শেদুল হাসান খান, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল, সাধারন সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই