তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুর্গাপুরে নবমীতেও কুমারী পূজা

দুর্গাপুরে নবমীতেও কুমারী পূজা
[ভালুকা ডট কম : ১১ অক্টোবর]
দুর্গাপূজায় দেশে নবমী তিথিতে একমাত্র কুমারী পূজা অনুষ্ঠিত হয় নেত্রকোণার গারো পাহারী অঞ্চল দুর্গাপুরের কুল্লাগড়ায়।উপজেলার কুল্লাগড়া এলাকায় রামকৃষ্ণ আশ্রমে সোমবার  ১০ অক্টোবর ৮০তম এই কুমারী পূজা সম্পন্ন হয়েছে বলে  স্বামী ভক্তি প্রদানন্দ মহারাজ জানান।

আশ্রম কমিটির সম্পাদক প্রভাত সাহা জানান,স্থানীয় জগবন্ধু সাহা ,দেবেন্দ্র চন্দ্র সাহা , গুরু দয়াল সাহা ও বৈষ্ণব চরণ সাহা দান করা ৫২ একর জমিতে স্বামী সুখাত্মানন্দজী মহারাজ জেলার মেঘালয়ের পাদদেশে কুল্লাগড়ায় রামকৃষ্ণ আশ্রম প্রতিষ্টা করেন ১৯৩৬ সালের ২১এপ্রিল ।প্রতিষ্টাকালীন সময় থেকে মহাধুমধামে দূর্গাপূজার নবমী তিথিতে কুমারী পূজা চালু করেছিলেন স্বামী সুখাত্মানন্দজী মহারাজ। সেই থেকে আশ্রমে নিরবিচ্ছিন্ন ভাবে কুমারী পূজা হয়ে আসছে। অন্য বছরের মত এবারও সোমবার আশ্রমে দুপুরে কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, দেশের আর কোথাও নবমী তিথিতে কুমারী পূজা হয় না। আশে পাশের কয়েক জেলার হাজার হাজার ভক্তবৃন্দ এই কুমারী পূজা দেখার জন্য সকাল থেকে আশ্রম আঙ্গিনায় উপস্থিত হতে থাকেন পূজা দেখতে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই