তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

১০ টাকা দরে চাল বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে-খাদ্যমন্ত্রী

১০ টাকা দরে চাল বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে-খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
১০ টাকা দরে চাল বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে- স্বীকার করে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, আমরা কোনোভাবেই এই কর্মসূচিকে বিতর্কিত হতে দেব না। এই কর্মসূচিতে জড়িত ব্যক্তি যে দলেরই হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।আজ (মঙ্গলবার) দুপুরে সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, হতদরিদ্রদের জন্য এ কর্মসূচি নেয়া হয়েছিল। কিন্তু দরিদ্রদের তালিকা তৈরির ক্ষেত্রে ব্যাপক অনিয়ম হয়েছে। চাল বিতরণের সময় ডিলাররা মাপে কম দিয়েছেন। খাদ্য পরিদর্শকদের পরিদর্শনে এ চিত্র উঠে এসেছে।দরিদ্রদের জন্য ১০ টাকা দরে চাল আমাদের অঙ্গীকার ছিল। আমরা তা পূরণ করেছি। কিন্তু আমাদের এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করার জন্য চেষ্টা করা হচ্ছে। তবে বাধাদানকারী যে দলের বা মতের হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।দরিদ্র জনগণের জন্য এই কর্মসূচি। তারা যাতে ১০ টাকা কেজিতে চাল পায় তা নিশ্চিত করতে হবে। আমরা দেশের সকল হতদরিদ্র পরিবারকে এই চাল দিতে পারব না। কিন্তু এই ৫০ লাখ পরিবার যাতে নিয়ম মোতাবেক এই চাল পায় তার ব্যবস্থা করতে হবে।

চালের দাম বৃদ্ধি প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন,আগামী এক সপ্তাহের মধ্যে চালের দাম কমে সহনীয় পর্যায়ে আসবে।কামরুল ইসলাম জানান, খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়মে জড়িত থাকায় এখন পর্যন্ত ২২ জনের বিরুদ্ধে ১১টি মামলা, ছয়জনকে গ্রেফতার, নয়জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও ৪৪ জনের ডিলারশিপ বাতিল করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই