তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ৩ টার আগেই ছুটি দেয়া হয় অধিকাংশ প্রাইমারী স্কুল

গৌরীপুরে ৩ টার আগেই ছুটি দেয়া হয় অধিকাংশ প্রাইমারী স্কুল
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অধিকাংশ সরকারি প্রাথমিক স্কুলে শিক্ষক আসেন সকাল ১০টার পরে ও ছুটি দেয়া হয় বিকেল ৩ টার আগে। এব্যাপারে বিদ্যালয়ের এসএমসি কমিটির লোকজন ও এলাকার অভিভাবকগন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত ও মৌখিক ভাবে অভিযোগ দিয়েও রহস্যজনক কারনে কোন প্রতিকার পাচ্ছেন না।

এক্ষেত্রে অভিযোগ ওঠেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করেই অভিযুক্ত শিক্ষকরা তাদের মনগড়াভাবে স্কুল পরিচালনা করে আসছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কয়েকজন অসাধু কর্মকর্তার যোগসাজসে শিক্ষকদের স্বেচ্ছাচারিতা ও অনিয়মের কারনে এ উপজেলায় প্রাথমিক শিক্ষা প্রাথমিক শিক্ষার মুখ থুবড়ে পড়েছে। এলাকার অভিভাবক ও বিদ্যালয়ের এসএমসি কমিটির লোকজনের অভিযোগ শিক্ষকগন যথাসময়ে স্কুলে আসেন না ও নির্ধারিত সময়ের পূর্বেই শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেয়া হয়।

অনেকের অভিযোগ বিদ্যালয়ের ছোট ধরনের মেরামত, স্লিপ ও শিশু শ্রেণীর জন্য সরকারি বরাদ্ধকৃত অর্থ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তাদের ম্যানেজের মাধ্যমে কাজ না করেই আত্নসাত করেন শিক্ষকগন। ৩০ শে জুনের মধ্যে স্লিপ ও শিশু শ্রেণীর জন্য অতিরিক্ত বরাদ্ধের টাকায় শিক্ষা উপকরন ক্রয় সহ অন্যান্য কাজ করার করার কথা থাকলেও অধিকাংশ স্কুলে এখনো তা সম্পন্ন হয়নি। গত ২৩ আগস্ট উপজেলার মাওহা ইউনিয়নে ১১৩ নং নিজ মাওহা, ৮০ নং রামকৃষ্ণপুর, ১১২ নং চল্লিশা কড়েহা, ২৮নং নহাটা, ১১১ নং বিষমপুর সহ অন্যান্য স্কুলে সরজমিনে এসব অভিযোগের সত্যতা পাওয়া যায়।

এব্যাপারে বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ওই ইউনিয়নের দায়িত্বে থাকা উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মোজাহিদুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন এসব অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।  কিন্তু এসব অভিযোগ প্রাপ্তির প্রায় দেড় মাস অতিবাহিত হলেও রহস্যজনক কারনে তিনি কোন ব্যবস্থা গ্রহন করেননি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) উল্লেখিত ইউনিয়নে বেশ কয়েকজন সাংবাদিক প্রাথমিক স্কুল পরিদর্শনে গিয়ে সেই আগের চিত্রই দেখতে পায়। এব্যাপারে ওই ইউনিয়নের দায়িত্বে থাকা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোজাহিদুল ইসলামকে মুঠো ফোনে জানালে তিনি রাগান্বিত হয়ে বলেন উল্লেখিত বিষয়ে আমি কোন ব্যবস্থা নিতে পারব না আপনেরা ডিপিও কে জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই