তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুন্দরবন রক্ষার মিছিলে পুলিশের হামলার নিন্দা বাংলাদেশ ন্যাপের

সুন্দরবন রক্ষার মিছিলে পুলিশের হামলার নিন্দা বাংলাদেশ ন্যাপের
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
সুন্দরবনের কাছে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিলের দাবিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা খোলা চিঠি নিয়ে ঢাকাস্থ ভারতীয় হাই-কমিশন অভিমুখে যাওয়ার সময় তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে পুলিশের বেপরোয়া জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করার ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে এবং গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

আজ গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন,জনবিচ্ছিন্ন সরকার এখন কেবল বিরোধী দলগুলোর আন্দোলন সংগ্রামে নয়, বরং দেশের স্বার্থে ন্যায্য দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলনকারীদেরকেও রক্তাক্ত পন্থায় দমন করতে চাচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠীর নির্মমতায় এদেশের মানুষের জীবন এখন অতিষ্ঠ। ন্যায্য দাবী ও গণতান্ত্রিক অধিকারের প্রতি তোয়াক্কা না করে মানুষের ওপর নিষ্ঠুর নির্যাতন চালাচ্ছে তারা। তাদের আচরন গণতন্ত্রহীনতার পরিচয়। দেশে গণতান্ত্রিক অধিকার ভুলুন্ঠিত বলেই আজ তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে হামলা চালানো হলো। দেশের মঙ্গলের জন্য ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতাকর্মীদের মিছিলে সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর হামলা নি:সন্দেহে অমানবিক নিষ্ঠুরতা। বিবৃতিতে তারা আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক, বাংলাদেশ ন্যাপ




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই