তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে শ্রমিক ছাটাইয়ের ঘটনায় কর্মবিরতি

কালিয়াকৈরে শ্রমিক ছাটাইয়ের ঘটনায় কর্মবিরতি
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
জেলার কালিয়াকৈর উপজেলার হিজলহাটি এলাকার হ্যাসং বিডি লিমিটেডের এক শ্রমিককে ছাটাইয়ের প্রতিবাদে ওই কারখানার অন্যান্য শ্রমিকরা কারখানার ভেতর কর্মবিরতি পালন করে। বুধবার সকাল ১০ টা থেকে ওই কারখানার শ্রমিকরা কারখানার ভেতর শান্তিপূর্ণ কর্মসূচি পালন শুরু করে।

কর্মবিরতি পালনরত শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, আজ বুধবার সকালে হ্যাসং বিডি লি: এর লিংকিং অপারেটর হেলাল উদ্দিনকে কোন কারণ ছাড়া ছাটাই করে কারখানা কর্তৃপক্ষ। সহকর্মীকে ছাটাইয়ের বিষয়টি পুরো ফ্লোরে ছড়িয়ে পড়লে ওই পোশাক কারখানার সকল শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে কারখানার ভেতর শান্তিপূর্ণ আন্দোলন শুরু করে। শ্রমিকরা আরো জানায়, ছাটাইকৃত শ্রমিক হেলালকে পুনরায় কাজে বহাল না করলে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে এবং তাদের আন্দোলন চলবে।

এদিকে, হ্যাসং বিডি লি. এর ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) দুলাল সাহা জানান, ওই শ্রমিককে সকল টারমিনেশন বেনিফিট প্রদান পূর্বক ছাটাই করা হয়েছে। শ্রমিক ছাটাইয়ের কারণে অন্যান্য সহকর্মীরা সাময়িক সময়ের জন্য কর্মবিরতি পালন করেছে। তবে তারা বেলা ১২টার দিকে পুনরায় কাজে যোগদান করেছে।

শিল্প পুলিশ-২ এর ওসি মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শ্রমিক ছাটাইকে কেন্দ্র করে ওই কারখানার অন্যান্য শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে কর্মবিরতি পালন করছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই