তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জামিনে মুক্তি পেলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী

জামিনে মুক্তি পেলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. রুহুল কবির রিজভী আহমেদ জামিনে মুক্তি পেয়েছেন। আজ (বুধবার) বিকেল সোয়া পাঁচটার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি পান তিনি।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এর জেলার মো. নাশির আহমেদ জানান, বিএনপি নেতা মো. রুহুল কবির রিজভীর জামিনের কাগজপত্র মঙ্গলবার রাতে এ কারাগারে আসে। পরে যাচাই-বাছাই শেষে বুধবার বিকেল সোয়া ৫টার দিকে তাঁকে মুক্তি দেয়া হয়। এ বছরের ২৯ আগস্ট তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়।

এ সময় কারাফটকে বিএনপির কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইয়েদুল আলম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মীর নেওয়াজ ও কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি মো. মনিরুল ইসলাম মনিসহ  বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তি ঘিরে ২০১৫ সালে বিএনপির ডাকা টানা অবরোধ-হরতালের মধ্যে নাশকতার ঘটনায় রিজভী আহমেদের বিরুদ্ধে পল্লবী থানায় দুটি এবং রমনা, মতিঝিল ও খিলগাঁও থানায় একটি করে মোট পাঁচটি মামলা করা হয়। রমনা থানায় একটি মামলা দায়ের হলেও হত্যা ও বিস্ফোরক আইনে পুলিশ আলাদা অভিযোগপত্র দেয়ায় পর তা দুটি মামলায় পরিণত হয়। ফলে মামলার সংখ্যা বেড়ে ছয় হয়।

বিএনপি নেতা মো. রুহুল কবির রিজভী সব মামলায় জামিন চেয়ে গত ১৮ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। কিন্তু আদালতের বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে তিনি হাইকোর্টে জামিনের আবেদন করেন। এরপর গত ৭ সেপ্টেম্বর বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রমনার বিস্ফোরক আইনের মামলাসহ পাঁচটিতে রিজভীকে জামিন দেন। পরবর্তী সময়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ রমনা থানার হত্যার অভিযোগের মামলায়ও রিজভীকে জামিন দেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই