তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে পোশাক কারখানায় শ্রমিক কর্মবিরতি

কালিয়াকৈরে পোশাক কারখানায় শ্রমিক কর্মবিরতি
[ভালুকা ডট কম : ২২ অক্টোবর]
গাজীপুরের কালিয়াকৈরে একটি পোশাক কারখানায় চলছে শ্রমিক কর্মবিরতি। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার এক শ্রমিককে ছাটাই করার প্রতিবাদে এ কর্মবিরতি পালন করে শ্রমিকরা।

এরই সূত্র ধরে আজ শনিবার সকাল থেকেই উপজেলার বাড়ইপাড়া এলাকার হ্যাসং বিডি লি: এর শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচী পালন করছে। না প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক অভিযোগ করে বলেন, তাদেরকে কারখানার ভেতর আটককে রাখা হয়েছে এবং কয়েকজন শ্রমিককে কারখানার ভাড়াটে সন্ত্রাসীরা পিটিয়েছে। শিল্প পুলিশের পাশাপাশি বহিরাগত যুবকদের কারখানা গেট এলাকায় অবস্থান করছে বলেও জানায় শ্রমিকরা।

এদিকে, শ্রমিকদের অপর একটি সূত্র জানায়, কারখানার ভিতরে শ্রমিকদের আটকে রেখে বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্যাতন এবং কাজে যোগদান করানোর জন্য বাধ্য করছে। নাম প্রকাশে অনিচ্ছুক কারখানাটির লিংকিং সেকশনের এক শ্রমিক জানায়, ওই সেকশনের অপারেটর করিমকে গত বৃহস্পতিবার কারখানা কর্তৃপক্ষের ভাড়াটে সন্ত্রাসী দিয়ে নির্যাতন করে কারখানা থেকে বের করে দেওয়া হয়। ভয়ে সে আজ আর কারখানায় আসেনি।

এদিকে কারখানাটির মূল ফটকের সামনে কর্তৃপক্ষের একটি ব্যানার ঝুলানো অবস্থায় দেখা যায়, তাতে লেখা রয়েছে ‘ এতদ্বারা অত্র কারখানার সকল শ্রমিক-কর্মচারীদেরকে অনুরোধক্রমে জানানো যাচ্ছে যে অদ্য ২২-১০-১৬ ইং তারিখ রোজ শনিবার থেকে যারা কাজ করতে ইচ্ছুক শুধু তারাই কারখানায় প্রবেশ করবে।’পরে হ্যাসং বিডি লি: এর ডিপুটি জেনারেল ম্যানেজার দুলাল সাহা’র মোঠোফোনে বার বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।  

গাজীপুর শিল্প পুলিশ-২ এর ওসি মো. শহিদুল ইসলাম জানান, শ্রমিকরা কারখানার ভেতর অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করছে। তবে কোন শ্রমিককে নির্যাতন করা হয়নি বলেও জানান তিনি। এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণে কারখানার ভেতর শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই