তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে পরিত্যাক্ত মাটির কক্ষে চলছে পাঠদান কার্যক্রম

রাণীনগরে পরিত্যাক্ত মাটির কক্ষে চলছে পাঠদান কার্যক্রম
[ভালুকা ডট কম : ২৩ অক্টোবর]
নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউপি’র শিয়ালা উচ্চ বিদ্যালয়ে শ্রেণি সংকটের কারণে পরিত্যাক্ত মাটির কক্ষে চলছে পাঠদান। মাটির দুটি পরিত্যাক্ত কক্ষসহ মোট ছয়টি কক্ষে প্রতিদিন গাদাগাদি করে পাঠগ্রহণ করছে বিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থীরা।

পরিত্যাক্ত ভবন যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা প্রকাশ করছেন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অবিভাবক ও সচেতন মহল। এছাড়াও পরিত্যাক্ত মাটির ভবনের দরজা-জানালা, ছাউনির টিন নষ্ট হয়ে যাওয়ায় শিক্ষার্থীদের ব্রেঞ্চসহ সকল কিছু দিন দিন হারিয়ে যাচ্ছে।

বিদ্যালয় সূত্রে জানা, উপজেলার প্রত্যন্ত এই এলাকায় তৎকালীন কিছু শিক্ষানুরাগী ব্যক্তির উদ্যোগে ১৯৬৯ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। সেই সময় মাটির ৩টি কক্ষ নির্মাণ করে পাঠদান কার্যক্রম শুরু করা হয়। বর্তমানে বিদ্যালয়ে প্রতিদিন ২শত ৮০জন শিক্ষার্থী প্রতিদিন বিদ্যালয়ে পাঠ গ্রহণ করছে। কিন্তু বর্তমানে বিদ্যালয়ে কক্ষের সংকট। যার কারণে বিদ্যালয় কর্তৃপক্ষ পরিত্যাক্ত এই মাটির কক্ষে পাঠ দান করাতে বাধ্য হচ্ছেন।

প্রধান শিক্ষক হরেন্দ্রনাথ সরকার জানান, বর্তমানে প্রত্যন্ত এলাকার এই বিদ্যাপিঠ নানা সমস্যায় জর্জড়িত। কক্ষ সংকটের কারণে বাধ্য হয়ে পরিত্যাক্ত মাটির ভবনের ২টি কক্ষ সংস্কার করে পাঠদান কার্যক্রম চালানো হচ্ছে। প্রতিনিয়ত শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ের পরিত্যাক্ত কক্ষে পাঠগ্রহণ করতে বাধ্য হচ্ছে। কক্ষের সংকটের কারণে একই কক্ষে গাদাগাদি করি পাঠ গ্রহণ করছে শিক্ষার্থীরা।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন জানান, এই  বিদ্যালয়ের সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট বিভাগকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য জানানো হয়েছে । #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই