তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে প্রেমের পওস্তাব প্রত্যাখান করায় স্কুল ছাত্রীকে হত্যা

কালিয়াকৈরে প্রেমের পওস্তাব প্রত্যাখান করায় স্কুল ছাত্রীকে হত্যা
[ভালুকা ডট কম : ২৫ অক্টোবর]
প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় ঘরে ঢুকে মুন্নি আক্তার নামে জিএসসি পরিক্ষার্থীকে শ্বাসরোধে হত্যা করেছে এক বখাটে। এতে তার আর জিএসসি পক্ষিায় অংশ গ্রহণ করা হলো না। ঘটনার পর থেকে ঘাতক বখাটে পলাতক রয়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া এলাকায় মঙ্গলবার ভোরে। নিহত মুন্নি আক্তার (১৩)কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া নয়াপাড়া এলাকার শহীদ মিয়ার মেয়ে । সে স্থানীয় চাপাইর বিবিএ উচ্চ বিদ্যালয়ের জিএসসি পরিক্ষার্থী ছিল।

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ঘাতক বখাটে গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক ও কালিয়াকৈর উপজেলার চাপাইর বেপারীপাড়া এলাকার আতাউর সরকার ছেলে আরাফাত সরকার। সে বিদ্যালয়ে যাওয়া-আসার পথে প্রায় ১ বছর যাবৎ বিভিন্ন সময় মুন্নিকে প্রেম প্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হলে কিছু দিন ধরে রাস্তা-ঘাটে তাকে একা পেয়ে টানা-হেচড়াসহ নানাভাবে উত্যক্ত করতো আরাফাত। বখাটের প্রস্তাব প্রত্যাখান করে ঘটনাটি তার মা-বাবাকে জানায় মুন্নি। পরে মুন্নির মা-বাবা বিষয়টি আরাফাতের পরিবারকে জানালেও কোন ব্যবস্থা নেয়নি। আরাফাতের বাবা শ্রমিক নেতা ও প্রভাবশালী হওয়ায় উল্টো তাদের হুমকি-দমকি দেয়। তাদের ভয়ে পুলিশের কাছে যেতে পারেনি মুন্নির পরিবারের লোকজন। গত সোমবার রাতে পাশের এক বাড়িতে অনুষ্ঠানে যান তার পরিবারের লোকজন। এ সুযোগে পূর্বপরিকল্পিতভাবে কৌশলে মুন্নির ঘরে ঢুকে। মুন্নি রাতের খাবার খেয়ে তার ঘরে একা ঘুমিয়ে পড়ে। গত সোমবার জিএসসি মডেল টেস্টের বিজ্ঞান পরিক্ষা দেয় মুন্নি, মঙ্গলবার সকাল ১০টায়ও চারুকারু পরিক্ষায় অংশ গ্রহণ করার কথা ছিল। কিন্তু রাতের কোন এক সময় আরাফাত তাকে ওড়না দিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে মঙ্গলবার ভোরে শব্দ পেয়ে মুন্নির মা রিমা বেগম ঘুম থেকে উঠে বাইরে বেড়িয়ে আরাফাতকে মুন্নির ঘরের গলিতে দেখতে পান। এসময় বাড়ির ভিতরে কেন? জানতে চাইলে ঐপাড়া গেছিলাম বলেই আরাফাত সেখান থেকে দ্রুত পালিয়ে যায়। এতে সন্দেহ হলে ঘরের ভিতরে গিয়ে মেয়ে মুন্নির লাশ চকির উপর পড়ে দেখতে পেয়ে আহাজারি করে। পরে  পাশের লোকজন নিহতের লাশ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ দুপুর ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এসময় নিহতের গলায় ওড়না পেছানো বাধা অবস্থায় ছিল।

নিহতের মা রিমা বেগম আহাজারি করে বলেন, ভোররাতে শব্দ পেয়ে বাইরে গিয়া দেখি মুন্নির ঘরের দরজা খুলা, পাশেই গলিতে দেখি আরাফাত দাঁড়িয়ে আছে। এত ভোরে এখানে কি জিজ্ঞেস করলে আরাফাত ওই পাড়া গেছিলাম বলে পালিয়ে যায়। সন্দেহ হলে ঘরে গিয়ে দেখি চৌকির উপর মেয়ে পইড়া রইছে। ঘরে ঢুকে ও (আরাফাত) আমার মেয়েরে মাইরা ফালাইছে। আগে উঠলে মায়রে মারতে পারতো না। আমার মায়রে মাইরা ফালাইছে বলতে বলতে মুন্নির মা জ্ঞান হারিয়ে ফেলছেন, আরার উঠে একই কথা বলছেন তিনি।

নিহতের বাবা শহীদ মিয়া বলেন, আমার মেয়েরে মারার জন্যই আগেই ঘরের ভিতরে লুকিয়ে ছিল, তা বুঝতে পারি নাই। কয়দিন আগে স্কুল থেকে বাড়ি ফেরার পথে মুন্নির পথ গতিরোধ করে আরাফাত। ওই সময় সে মুন্নিকে টানা হেচড়া করে। বিষয়টি ওর (আরাফাত) মা-বাবাকে জানালেও তারা শাসন করেনি। এতে আরাফাত আরো ক্ষিপ্ত হয়ে আমাকে হুমকি দিয়েছিল। বলেছিল, তোর মাইয়ারে আমার (আরাফাত) কাছে বিয়া না দিলে তোরেও মাইরা ফেলামু, তোর মেয়েরেও মাইরা ফেলামু। ওরা প্রভাবশালী বলেই ওদের ভয়ে থানায় যেতে পারেনি বলেও জানান তিনি।

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। তবে এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই