তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় এক খামারীর ৮ লাখ টাকার মাছ ও মাছের খাদ্য লুটের অভিযোগ

ভালুকায় এক খামারীর ৮ লাখ টাকার মাছ ও মাছের খাদ্য লুটের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৬ অক্টোবর]
ভালুকায় রাতের আঁধারে এক খামারীর প্রায় ৮ লাখ টাকার মাছ ও মাছের খাদ্য লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষরা। এ সময় খামারের পাশে খাদ্য রাখার ঘরে রাখা আসবাবপত্র ও দরজা জানালা ভাঙচুর করা হয়। এ ঘটনায় ২৪ অক্টোবর আদালতে ৬ জনের নাম উল্লেখ করে ৪০/৫০জনের নামে দ্রুতবিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিরুনীয়া গ্রামের মুক্তিযোদ্ধা মৃত এমএ মোতালেব মিয়ার ছেলে আক্তারুজ্জামান স্থানীয় গড়খালী বিলে পৈত্রিক ও লীজ নিয়ে প্রায় ১০ একর জমিতে দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রজাতীয় মাছের চাষ করে আসছিলেন। মাছ চাষে ব্যাপক সফলতার কারণে এবং জমির মূল্য বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি স্থানীয় আব্দুর করিমের ছেলে কামাল হোসেন ও আব্দুর রশিদসহ কতিপয় লোক পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু তিনি তা দিতে অস্বীকৃতি জানালে মাছ লুট করে নিয়ে যাওয়ার হুমকী দেয়। এরই জের হিসেবে গত বৃহস্পতিবার রাতে উক্ত কামাল ও রশিদের নেতৃত্বে ৪০/৫০ জন দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে মাছের খামারের পাশে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ঘরের দরজা, জানালা ভাঙচুর করে ঘরে রাখা প্রায় লক্ষাধিক টাকার মাছের খাদ্য লুট ১০ থেকে ১৫ টি ভ্যান গাড়িতে তুলে নিয়ে যায়। পরে তার ঘরে রাখা তার খামারের কাজে ব্যবহৃত বেড়জালটি নিয়ে রাতব্যাপী খামার থেকে প্রায় ৬ লাখ টাকার বিভিন্ন প্রজাতীয় মাছও লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে খামার মালিক আক্তারুজ্জামান ভালুকা ডট কম কে জানান, কামাল ও রশিদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ ছিল এবং এ নিয়ে আদালতে মামলা চলমান আছে। ঘটনার রাতে কামাল ও রশিদের নেতৃত্বে হামলার সময় আমি ওই ঘরেই ছিলাম। পরে তাদের ভয়ে আমি পালিয়ে গিয়ে জীবন রক্ষা করি। পরে তারা আমার মাছের খাদ্য ও খামারের মাছ লুট করে নিয়ে। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৮ লাখ টাকার  মতো হবে।তবে অভিযক্ত কামাল হোসেন বা আব্দুর রশিদের কাছ থেকে এ ব্যাপারে মন্তব্য নেয়ার জন্য বার চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ঘটনায় খামার মালিক আক্তরুজ্জামান বাদি হয়ে ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে কামাল হোসেন, আব্দুর রশিদ, আব্দুল করিম, আসাদুজ্জামান, মোহাম্মদ আলী ও আহম্মদ আলীসহ অজ্ঞাত ৪০/৫০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা (নম্বর-১৪২) দায়ের করেছেন। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই