তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্যোগে নবান্ন উৎসব পালিত

নওগাঁয় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্যোগে নবান্ন উৎসব পালিত
[ভালুকা ডট কম : ১৫ নভেম্বর]
নওগাঁ সদর সহ জেলার অন্যন্য উপজেলাতে বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মঙ্গলবার নবান্ন উৎসব পালিত হয়েছে।নওগাঁয় জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবান্ন উৎসব পালিত হয়েছে।বর্নাঢ্য শোভাযাত্রায় প্রধান অতিথি হিসাবে নেতৃত্বদেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক কমল সহ বিভিন্ন দপ্তরের প্রধানগন প্রমূখ।

অপরদিকে নওগাঁয় জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের উদ্যোগে আলোচনা সভা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবান্ন উৎসব পালিত হয়েছে। মঙ্গলবার সকালে শহরের জেল সমবায় অফিস প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে নবান্ন উৎসবের উদ্ধোধন শেষে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি।

জেলা জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম, সাবেক এমপি ওহিদুর রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ কিউ এম ওয়াহেদুজ্জামান খান বাদশা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল চৌধূরী প্রমুখ। পরে নবান্ন উৎসবের বিভিন্ন গান ও নৃত্য পরিবেশন এবং নবান্নর পিঠার স্টলে পিঠা বিক্রয় করা হয়।

পত্নীতলাঃ
পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার উপজেলা অডিটরিয়াম হল রুমে নবান্ন উৎসবের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের তত্বাবধায়নে অনুষ্ঠিত নবান্ন উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম শেফা, পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা এলজিইডি প্রকৌশলী তোফায়েল আহম্মেদ, প্রাথমিক শিক্ষা অফিসার রবিউল আলম, সমাজ সেবা কর্মকর্তা সুলতান আহম্মেদ, খাদ্য কর্মকর্তা আরমান আলী, সিএ মঞ্জুর হোসেন, দিলিপ চৌহান সহ অন্যান্য কর্মকর্তা, সূধীজন প্রমুখ।

মান্দাঃ
মান্দায় উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা, আলোচনা সভা, গ্রামীণ খেলা, পিঠা মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে নবান্ন উৎসব পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে দুপুর ২টায় পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খানের সভাপতিত্বে পরিষদ মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ, ভাইস চেয়ারম্যান এসএম আহসান হাবীব, জমিলা আক্তার ফেন্সি, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সরদার জসিম উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমিনুল ইসলাম, একাডেমিক সুপারভিশন কর্মকর্তা আব্দুল লতিফ, অধ্যক্ষ বেদারুল ইসলাম, অধ্যক্ষ আলমগীর হোসেন, প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান প্রমুখ।

নবান্ন উৎসবকে ঘিরে পরিষদ মাঠে ১০টি ষ্টলে রকমারী পিঠার প্রদর্শনী, গ্রামীণ খেলাধূলা ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়। এবাদেও জেলার সাপাহার, ধামইরহাট সহ অন্যান্য উপজেলা গুলোতেও বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবান্ন উৎসব পালিত হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই