তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুর্গাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০০ ড্রামস ওয়ানগালা-২০১৬ উৎসব পালিত

দুর্গাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০০ ড্রামস ওয়ানগালা-২০১৬ উৎসব পালিত
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
নেত্রকোনার দুর্গাপুরে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির আয়োজনে ১০০ ড্রামস ওয়ানগালা-২০১৬ উৎসব জিবিসি ওয়ানগালা মাঠে পালন করা হয় শুক্রবার।

”দক্কে দাম্মে খুশি অংএ আনসেংআৎনা আসংখো” অর্থাৎ সুরে ছন্দে আলোকিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এই মুলসুরকে সামনে রেখে দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীবৃন্দের অংশগ্রহনে ১০০ ড্রাম বাজিয়ে দিবসের শুভ সুচনা করে। ওয়ানগালা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী ”নবান্ন উৎসব” সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জ্ঞাপন ও জীবনের প্রতিটা ক্ষেত্রে কৃষিভিত্তিক প্রভাব কিভাবে আমাদেরকে আলোকিত করে তা প্রকাশ করে। ওয়ানগালার বাণী বর্তমান প্রতিকুল পরিবেশে  ও আমাদেরকে উদ্বুদ্ধ করতে সাহায্য করে। মুক্তিযুদ্ধের চেতনা এবং বাংলাদেশের মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন যেন ওয়ানগালা উদযাপনের মাধ্যমে সকল মানুষের মাঝে ছরিয়ে পরে তার জন্যই ১০০ ড্রামস ওয়ানগালা-২০১৬ উৎসব পালন করা হচ্ছে।

উক্ত উৎসবের শুভ উদ্বোধন করেন, ময়মনসিংহ-০১আসনের সংসদ সদস্য আদিবাসী নেতা জুয়েল আরেং। উদ্বোধন শেষে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক শুভ্র চিরান এর সঞ্চালনায় জেলা প্রশাসক ড.মুশফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খাঁন, ইউএনও মোঃ মামুনুর রশীদ,মেয়র হাজী মাওঃ আব্দুস সালাম, উপজেলা আওয়ামীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ,ওসি খান হুমাযুন কবীর,আদিবাসী লেখক ও গবেষক খগেন্দ্র হাজং,মুক্তিযোদ্ধা ভদ্র ম্রং,তনয়ানন্দ রেমা,সঞ্জীব দ্রং প্রমুখ।আলোচনা শেষে আদিবাসী শিল্পীবৃন্দের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃকিত অনুষ্ঠানের আয়োজন করা হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই