তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে কোচিং বাণিজ্য অসহায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা

নান্দাইলে কোচিং বাণিজ্য অসহায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার বিভিন্ন এলাকায় দেদারছে চলছে কোচিং বাণিজ্য। এতে অসহায় হয়ে পড়ছে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা। স্কুল কলেজের এক শ্রেণীর শিক্ষক অতিরিক্ত আয়ের আশায় জড়িয়ে পড়ছে কোচিং বাণিজ্যে। সরকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা নামে একটি আইন করলেও তা মানছে না ঐ শ্রেণীর শিক্ষকরা ।

কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা অনুচ্ছেদ-০১ এর চ ধারায় বলা হয়েছে কোন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষা কার্যক্রম চলাকালীন শিক্ষকের নির্ধারিত ক্লাসের বাইরে বা এর পূর্বে অথবা পরে শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরে কিংবা বাইরে কোন স্থানে পাঠদান করাতে পারবে না। নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এলাকাবাসী অভিযোগ করেছেন যে বাকচান্দা সিনিয়র ফাযিল মাদ্রাসার গণিত শিক্ষক আল মামুন কামাল পাশা বাকচান্দা কোচিং নামে একটি কোচিং পরিচালনা করছেন। এ নিয়ম নীতি তোয়াক্কা না করে উপজেলা সদরে সৃজনশীল কোচিং সেন্টার, এ প্লাস কোচিং সেন্টার, অক্্রফোড কোচিং সেন্টার, প্রত্যাশা কোচিং সেন্টার, মেধা সিড়ি কোচিং, শেরপুর ইউনিয়নে প্রইম কোচিং সেন্টার, উইন বিজ্ঞাণ একাডেমী, মুশুল্লী স্কুল এন্ড কলেজ সংলগ্ন আলোর দিশারী কোচিং সেন্টার, প্রগতি কোচিং সেন্টার সহ উপজেলার প্রত্যান্ত অঞ্চলের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কোচিং সেন্টার ।

অভিযোগের  বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকর্তা মোহাম্মদ শাহানুর আলম জানান, বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই