তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে চল্লিশা আলু রোপন কার্যক্রমের উদ্বোধন

গৌরীপুরে চল্লিশা আলু রোপন কার্যক্রমের উদ্বোধন
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
ময়মনসিংহের গৌরীপুরে ‘একই জমিতে অনেক চাষ- স্বল্প সময়ে অধিক লাভ’ শ্লোগানে কৃষি অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার (২২ নভেম্বর/১৬) পৌর শহরের সতিশা গ্রামে কৃষক মোঃ মফিজ উদ্দিনের জমিতে চল্লিশা আলু বপন কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাদিকুর রহমান ও উপসহকারী কৃষি কর্মকর্তা ফিরোজা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সাদিকুর রহমান জানান, আমন মৌসুমের ধান কাটার পর বোরো ধান রোপনের পূর্বমুর্হুত সময় জমির ব্যবহার করে কৃষকরা আভ্যন্তরিন রবি ফসল উৎপাদনের মাধ্যমে অধিক লাভবান হচ্ছেন। উপসহকারী কৃষি কর্মকর্তা ফিরোজা বেগম জানান, চল্লিশা জাতের আলু রোপনের দিন থেকে গুণে ৪০দিন পর এ আলু উত্তোলন করায় বোরো রোপনে কোন সমস্যা হয় না।

উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ভোলানাথ সরকার জানান, এ মৌসুমে গৌরীপুরে চল্লিশা জাতের ১২৪০ হেক্টর, জাম আলু জাতের ২৭ হেক্টর, রংপুরী আলু জাতের ১৫০ হেক্টর ও উপসী জাতের আলু ১৫ হেক্টর চাষের জন্য প্রস্তুতি চলছে। পরিসংখ্যান অনুযায়ী এ বছর আলু চাষ করছেন ৩হাজার ২৬৭জন কৃষক।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ নাজমুল ইসলাম বলেন, স্বল্প সময় অল্প পুঁজি ব্যবহারের মাধ্যমে আলুচাষী অধিক লাভবান হওয়ায় প্রতিবছরই এ উপজেলা আলু চাষ বাড়চ্ছে। কৃষক মোঃ মফিজ উদ্দিনের সভাপতিত্বে চল্লিশা আলু রোপন উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কৃষক মোঃ আবু চাঁন, আব্দুল হাই, মোঃ বাচ্চু মিয়া, মোঃ মিরাজ আলী, মোঃ ইছমত আলী, মোঃ আমজত আলী, কৃষাণী জরিনা আক্তার, রেহেনা খাতুন, যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, দৈনিক বাংলার নেত্র’র প্রতিনিধি আনোয়ার হোসেন শরিফ প্রমুখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই