তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সোহরাওয়ার্দী গণতান্ত্রিক চেতনার প্রতিচ্ছবি -ন্যাপ

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী স্মরণে
সোহরাওয়ার্দী গণতান্ত্রিক চেতনার প্রতিচ্ছবি -ন্যাপ  
[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর]
দেশ পরিচালনায় হোসেন শহীদ সোহরাওয়ার্দী অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন। তার মতো নেতার বর্তমানে আমাদের দেশে খুব প্রয়োজন হয়ে পড়েছে। হোসেন শহীদ সোহরাওয়ার্দী সাধারণ মেহনতি মানুষের অধিকার ও গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন।

সোমবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে হোসেন শহীদ সোহরনাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণসভায় আলোচকবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখেন।

নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। আলোচনায় অংশ গ্রহন করেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, সম্পাদক মো: কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদার, অধ্যক্ষ নজরুল ইসলাম, বাসন্তী বরুয়া বাবলী, নির্বাহী সদস্য আক্তার হোসেন, জিল্লুর রহমান পলাশ, আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল, আলী নূর নাদিম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, শহীদ সোহরাওয়ার্দী শুধু গণতন্ত্রকামীই ছিলেন না, মানবকল্যাণে ছিলেন নিবেদিত প্রাণ। একজন শিক্ষিত মানুষ যখন শ্রমিকদের অধিকার-সচেতন করে গণতন্ত্রের দীক্ষা দেন তখন বুঝতে হবে তাঁর রাজনীতির সাথে মানবতার আদর্শ অবিচ্ছিন্ন। তিনি বলেন, বিপন্ন গণতন্ত্রের সুস্থ ও সুষ্ঠু জাগরণ আর প্রগতির গতি নিরবচ্ছিন্ন করার জন্য এমন মানুষ ছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী। রাজনীতির সঙ্গীন অবস্থায় তাঁর আদর্শ প্রচার অত্যন্ত জরুরি।

তিনি আরো বলেন, এদেশে গণতান্ত্রিক পদ্ধতি জনগণের জানমালের কোনো নিরাপত্তা দিতে পারে না। এ গণতন্ত্র মানুষ চায় না। আমাদের শেরে বাংলা, মওলানা ভাসানী, শহীদ সোহরাওয়ার্দীর মতো মানুষের আদর্শ লালন করে সামনে এগিয়ে যেতে হবে।

সভাপতির বক্তব্যে মোঃ শহীদুননবী ডাবলু বলেছেন, জাতীয় ইতিহাসের বিভিন্ন স্তরে, বিভিন্ন সময়ে মানব সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে বিভিন্ন প্রতিভার জন্ম হয়। হোসেন শহীদ সোরাওয়ার্দীর আবির্ভাবও এমন একটি ঐতিহাসিক পটভূমিতে সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক
বাংলাদেশ ন্যাপ




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই