তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ইউ এন ও’র উদ্যোগে ভিক্ষাবৃত্তি ছেড়ে ব্যাবসায়ী

ভালুকায় ইউ এন ও’র উদ্যোগে ভিক্ষাবৃত্তি ছেড়ে ব্যাবসায়ী
[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর]
“ভিক্ষাবৃত্তি ছেড়ে দিব কর্ম একটা বেছে নিব, পিতা মাতার বরন পোষন আমরা সকল সন্তান নিব” এই শ্লোগানকে সামনে রেখে  ভিক্ষুক মুক্ত ভালুকা ঘোষনার লক্ষে ভিক্ষুক পূর্নবাসন কর্মসূচীর আওতায়,ভিক্ষা থেকে ব্যাবসায়ী হতে এক শারিরিক প্রতিবন্ধী ভিক্ষুকের হাতে টাকা তুলে দেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা।

 ০৫ ডিসেম্বর সোমবার বিকালে গোয়ারী নন্দীবাড়ি বাজারে ভিক্ষুক পূর্নবাসন কর্মসূচী উপলক্ষে বিরুনিয়া ইউনিয়ন পরিষদ আয়োজিত এক আলোচনানুষ্ঠানে ইউপি চেয়ারম্যান রিদওয়ান সারোয়ার রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদার বলেন “ভালুকাকে আগামী জুন মাসের মধ্যে ভিক্ষুক মুক্ত করতে উপজেলা প্রশাসনের পক্ষ হতে সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি জানান ভালুকা উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় প্রায় ৬০০ পেশাদার ভিক্ষুক রয়েছে যাদের তালিক করা হচ্ছে। এসব ভিক্ষুকদের সন্তানরা কি করে তার খোজ খবর নিয়ে যদি কোন সন্তান বাবা মা’র ভরন পোষন করেননা প্রমান মেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তাছারা ভালুকার স্থানীয় ভিক্ষুকদেরকে পুর্নবাসিত করা হবে আর যারা অন্য উপজেলা হতে এসেছে তাদেরকে ধরে স্ব স্ব এলাকায় পাঠানো হবে। অপরদিকে ভালুকাকে বাল্য বিয়ে মুক্ত করতে ইতোমধ্যে নানা কর্মসূচী হাতে নেয়া হয়েছে। আগামী ২৬ মার্চের মধ্যে ভালুকাকে বাল্য বিয়ে মুক্ত ঘোষনা করা হবে।

তিনি নারী নির্যাতন বন্ধে ও ইভটিজিং রোধে সকলকে এগিয়ে আসার অনুরুধ জানান। এর পাশাপাশি মাদক মুক্ত সমাজ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন। পরে তিনি ওই গ্রামের শারিরিক প্রতিবন্ধী ভিক্ষুক রফিকুল ইসলামকে ব্যবসা করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ হতে ২২ হাজার নগদ টাকা  প্রদান করে তার মুদি দোকানটি ফিতা কেটে উদ্বোধন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদারের এই ব্যাতিক্রমী উদ্যোগটিকে সকলে স্বাগত জানিয়েছেন। এ সময় বিরুনিয়া ইউনিয়নের সকল ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই