তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শার্শা ও বেনাপোল সীমান্ত দিয়ে আসছে আগ্নেয় অস্ত্র ও মাদক

শার্শা ও বেনাপোল সীমান্ত দিয়ে আসছে আগ্নেয় অস্ত্র ও মাদক
[ভালুকা ডট কম : ০৭ ডিসেম্বর]
বেনাপোল ও শার্শার সীমান্ত অঞ্চল দিয়ে দেদার্ছে আসছে আগ্নেয় অস্ত্র, ও মাদকদ্রব্য। সাম্প্রতিক সময়ে ভারত থেকে সীমান্ত পথে অস্ত্র আনা কয়েকটি চালান আটক করলেও এর সিংহ ভাগ চলে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে।

সুত্র জানায়, উপজেলার পুটখালি, দৌলতপুর, বাহাদুরপুর, সাদিপুর এলাকা দিয়ে আসছে মাদক, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য।পুলিশ ১ ডিসেম্বর বাহাদুরপুর গ্রামের শহিদুলকে দেশীয় তৈরী অস্ত্র সহ আটক করে। এরপর ২ ডিসেম্বর শার্শার মহিষাকুড়া থেকে নিজের বানানো বোমায় আশানুর রহমান আশা নামে একজন বোমা বিস্ফোরনে আহত হলে তার বাড়ি থেকে ১টি ভারতীয় পিস্তল ৩ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এরপর ৩ ডিসেম্বর বেনাপোলের দৌলতপুর  গ্রামের অস্ত্র ব্যাবসাীয় মুনতাজের ছেলে মুকুলকে ২ টি পিস্তল ও ৫ রাউন্ড গুলি সহ আটক করে বিজিবি। ৫ ডিসেম্ববর বেনাপোলের বারোপোতা গ্রামের মুনাববারের ছেলে শাহিনকে ১টি ওয়ান শুটার গান ও ১ রাউন্ড গুলি সহ আটক করে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

এলাকাবাসি জানায় সীমান্তের অতন্ত্র প্রহরীদের বিভিন্ন পোষ্ট থাকলেও এসব অস্ত্র ব্যাবসায়িদের উপর নজরদারি কম থাকায় এরা ভারত থেকে নির্দ্ধিধায় অস্ত্র এবং মাদক এনে দেশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসীদের হাতে তুলে দিচ্ছে। সম্প্রতি বেনাপোলের সাদিপুর এলাকা থেকে ডিবি পুলিশ আকবার নামে একজনের ডেরা থেকে দেড় কেজি হেরোইন সহ দুইজনকে আটক করেছে।

সুত্র জানায়, শার্শার কাশিপুর এলাকায়ও মাদকের বিশাল কেনা বেচা হয় প্রশাসনের নাকের ডগায়। এখানে মদ, গাজা, ফেনসিডিল, হেরোইন, ইয়াবা সহ বিভিন্ন মাদক বিকি নিকি হয়ে থাকে। এছাড়া বেনাপোল বাজারের মাছ বাজারের পিছনে, ভবারবেড় রেল লাইন পাড়া, দুর্গপুর রোডে, কাগজপুকুর রেল লাইন, উলাশীর সম্মন্ধকাঠির আলমের ডেরায়, বুরুজ বাগানের শহিদুল, জয়নাল, লাল্টু, মিন্টু, আসাদের ডেরা সহ বিভিন্ন জায়গায় বিক্রি হয়ে থাকে মদাকদ্রব্য। সারা দিনই চলে মাদক কেনা বেচার হাট। এসব জায়গায় প্রশাসনের কিছু সদস্যর সাপ্তাহিক ও মাসিক চুক্তি রয়েছে। বেনাপোল বন্দর এলাকায় দেখা যায় বিভিন্ন গাড়ির মধ্যে বসে বসে মদ, গাজা, ফেনসিডিল ও ইয়াবা সেবন করছে। বেনাপোল পোর্ট থানা ও শার্শা থানা পুলিশ মাঝে মধ্যে দুই একজনকে সেবনের সময় আটক করলেও মুল ব্যাবসায়িরা অজানা কারনে থেকে যায় ধরা ছোয়ার বাইরে।

নির্ভরযোগ্য সুত্র জানায়, বেনাপোল ও শার্শার সীমান্ত দিয়ে সামান্য কিছু ছিছকে অস্ত্র ব্যাবসায়ি এবং মাদকব্যাবসায়ি ধরা পড়লে ও প্রকৃত এবং বড় ব্যাবসায়িরা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই