তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বেগম রোকেয়া দিবস-২০১৬ ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত

নওগাঁয় বেগম রোকেয়া দিবস-২০১৬ ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৯ ডিসেম্বর]
বেগম রোকেয়া দিবস-২০১৬ ও আন্তর্জাতিক প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষ্যে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ“ কার্যক্রমের আওতায় নওগাঁয় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোসাঃ মাজেদা ইয়াসমিন।

জেলা প্রশাসন এর সহযোগিতায় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজন করে। অফিস চত্বরে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শবনম মোস্তারী কলি, জেলা মহিলা পরিষদেও সাধারন সম্পাদিকা নুরজাহান বেগম, সাংগঠনিক সম্পাদিকা ও সদও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পারভীন আকতার, এ বছরের নওগাঁর জয়িতা পারুল আকতার, রোিফিজা খাতুন,দুপরী রানী, শাহনাজ খাতুন ও মর্জিনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন। পরে সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৫জন জয়িতাকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

পত্নীতলাঃ
নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থার আয়োজনে শুক্রবার সকাল ১০টায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস/১৬ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” কার্যক্রম শির্ষক একটি বর্ন্যাঢ়্য র‌্যালী উপজেলা চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা অডিটরিয়াম হলরুমে এসে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক এর সভাপতিত্বে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় বেগম রোকেয়ার জীবনী পর্যলোচনা করে সভায় বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুহেনা মোস্তফা কামাল, দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব সামসুর রহমান চৌধুরী (বুলবুল), সাধারন সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, বিশিষ্ট কবি প্রভাষক এসএম আব্দুর রউফ জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার কর্মকর্তা আমিনুল ইসলাম, জয়িতা বিলকিস বানু, রাজিয়া সুলতানা, দুপরী রাণী, রাজিয়া সুলতানা, জান্নাতুল ফেরদৌস।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদিবাসী পরিষদ পত্নীতলার সভাপতি বাবু সূধীর তির্কী, প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, সাংবাদিক দিলিপ চৌহান, পরেশ টুডু, শাহীনুর রহমান সহ অন্যান্য সূধীজন প্রমূখ। আলোচনাসভা শেষে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” শির্ষক কার্যক্রমের আওতায় পাঁচ ক্যাটাগরীর ৫জন মনোনীত শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই