তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে তিন সাংবাদিককে সম্মাননা স্মারক প্রদান

সন্ত্রাস-জঙ্গী বিরোধী সাংবাদিকতায়
গাজীপুরে তিন সাংবাদিককে সম্মাননা স্মারক প্রদান
[ভালুকা ডট কম : ১০ ডিসেম্বর]
মহান বিজয় উৎসব উপলক্ষ্যে এটিএন নিউজ-এ কর্মরত সাংবাদিক মুন্নী সাহা, ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ সৈকত ও সাংবাদিক আবদুশ শহীদ (মরনোত্তর) কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেছে গাজীপুর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।

গাজীপুর শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠে শুক্রবার রাতে আয়োজিত ’বিজয় উৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভার প্রধান অতিথি গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম তাদের হাতে ওই ’সাংবাদিক আবদুশ শহীদ জন্মশতবর্ষ সম্মাননা স্মারক ক্রেস্ট’ তুলে দেন ও উত্তরীয় পড়িয়ে দেন। গাজীপুরের সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি এডভোকেট মু. ইস্তেকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) রাসেল শেখ, গাজীপুরের সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মন্ডলীর সদস্য লিয়াকত চৌধুরী, মিজানুর রহমান মজনু, সেলিম উল্লাহ সরকার প্রমূখ। বন্ধুমহল স্মৃতি সংস্থার পরিবেশিত নৃত্যনুষ্ঠাণের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠাণ শুরু হয়। এবারের শ্লোগান ছিল ‘বাংলার মাটি, দূর্জয় ঘাঁটি, বুঝে নিক দুর্বৃত্ত’।

সন্ত্রাস-জঙ্গী ও সাম্প্রদায়িকতা বিরোধী সাংবাদিকতার স্বীকৃতি হিসেবে গাজীপুরের সম্মিলিত সাংস্কৃতিক জোট এটিএন নিউজ-এ কর্মরত সাংবাদিক মুন্নী সাহা ও ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ সৈকতকে এ সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। অনুষ্ঠাণে ১৯৫০সালে ৪এপ্রিল রাজশাহী কারাগারে পাকবাহিনীর গুলিতে আহত রাজবন্দি সাংবাদিক মরহুম আবদুশ শহীদের পক্ষে তার মেয়ে শামীম আরা ও জয়া শহীদ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। সংগ্রমী সাংবাদিক আবদুশ শহীদ তৎকালীন সময়ে দেশ প্রেমিক সাংবাদিকতার জন্য নিজের মনন ও সৃজনশীলতাকে উৎসর্গ করার জন্য তরুণ সাংবাদিকদের শিক্ষা দিতেন। গত ১৭ নবেম্বর তার শততম জন্মদিন পালিত হয়।

পরে শফি মন্ডল বাউল গান পরিবেশন করেন। এর আগে কবি কুটুম মুতারিমার তিনটি কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত এ বিজয় উৎসব অনুষ্ঠিত হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই