তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জেলা পরিষদের মতো সুষ্ঠু পরিবেশে ভবিষ্যতের নির্বাচন অনুষ্ঠানের প্রত্যাশা

জেলা পরিষদের মতো সুষ্ঠু পরিবেশে ভবিষ্যতের নির্বাচন অনুষ্ঠানের প্রত্যাশা
[ভালুকা ডট কম : ২৮ ডিসেম্বর]
গাজীপুর জেলার মোট ১৫টি ভোটকেন্দ্রে কোনোরকম সহিংসতা ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সাধারণ মানুষ নির্বাচনটিকে সুষ্ঠু হয়েছে বলে মতামত দিয়েছেন। তারা দাবী করেন আগামী সকল নির্বাচন যেন সকলের অংশগ্রহণে এরকম সুষ্ঠুভাবেই হয়।

শ্রীপুরের উত্তরপাড়া গ্রামের মৃত হযরত আলীর ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী জামাল উদ্দিন বলেন, কিসের নির্বাচন হয়েছে জানি না তবে এলাকার চেয়ারম্যান মেম্বাররা এ নির্বাচনে ভোট দিবেন এটি জানি। এ নির্বাচনে এলাকায় পোস্টার, গলায় প্রতীক বহন করে প্রচারণা দেখেছি। সুন্দর এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণও দেখেছি। প্রচার ও ভোটপ্রদানে কোনো সহিংস ঘটনা ঘটেনি। ভবিষ্যতের সকল নির্বাচন এরকম সুষ্ঠু পরিবশে হোক এটাই আমার প্রত্যাশা।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ দেখে লোভ হয়েছে। যদি আমার ভোট আমি দিতে পারতাম তবে খুশি হতাম। আমার মতামত আরেকজনের সাথে নাও মিলতে পারে।

চকপাড়া গ্রামের ছয়েব আলীর ছেলে কৃষক তারিকুল ইসলাম বলেন, যারা নির্বাচিত হয়ে পরিষদে যাবেন তারা যেন বৃহৎ জনগোষ্ঠীর স্বার্থ চিহ্নিত করে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করেন। এবার যেভাবে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিয়েছেন ভবিষ্যতে সকল নির্বাচন ও ভোটগ্রহণ যেন সেভাবেই হয়।

তিনি বলেন, সংসদ নির্বাচনে নিজের ভোট নিজেই দেই। এবারও যদি আমার ভোট আমি দিতে পারতাম তাহলে ভাল লাগত।

শ্রীপুরের সাতখামাইর, রাজাবাড়ী ও মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে, কোনো কেন্দ্রেই সকাল ১০টার আগে ভোটাররা প্রবেশ করেননি। আবার দুপুর দেড়টার মধ্যেই ভোট দেয়া শেষ হয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) হারুন-অর রশীদ জানান, জেলা ১৫টি ভোটকেন্দ্রের প্রতিটিতে একজন সহকারী পুলিশ সুপার (এএসপি) ও একজন ইন্সপেক্টরের স্ট্রাইকিং ফোর্স,  দুইজন উপ-পরিদর্শক (এসআই), ৬জন কনস্টেবল, ১৭জন আনসার এবং একটি করে মোবইল টীম দায়িত্বরত ছিল।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই