তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফুলপুরে পা দিয়ে লিখে পিএসসি পরীক্ষায় পাশ করল প্রতিবন্ধি মরিয়ম

ফুলপুরে পা দিয়ে লিখে পিএসসি পরীক্ষায় পাশ করল প্রতিবন্ধি মরিয়ম  
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
ফুলপুরে দু’হাত না থাকায় পা দিয়ে লিখে পিএসসি পরীক্ষায় জিপিএ ২.৬১ পেয়ে পাশ করল প্রতিবন্ধি মরিয়ম। ফুলপুর উপজেলার ভাইটকান্দি গ্রামের অসহায় দরিদ্র পরিবারের মৃত মুক্তার হোসেনের মেয়ে মরিয়ম দু’হাত ছাড়াই জন্মের পর পৃথিবীর আলো দেখে। এরপর থেকে দু’পাকে সম্বল করে জীবন সংগ্রামে এগিয়ে যায় মরিয়মের জীবন।

তার লেখাপড়ার ইচ্ছেকে পরিপূর্ণ করতে সাহায্যের জন্য জনাকীর্ণ স্থানে বসে পা দিয়ে অনবরত লিখে চলে। আর তা দেখে মানুষের দেয়া সাহায্যে চলে প্রতিবন্ধি মরিয়মের লেখাপড়া ও খাবারসহ অন্যান্য খরচ। সে ভাইটকান্দি স্কুল থেকে গত প্রাথমিক সমাপনি পরীক্ষায় অংশ গ্রহণ করে। দু’হাত না থাকায় অনেক কষ্টে পা দিয়ে লিখে পিএসসি পরীক্ষায় জিপিএ ২.৬১ পেয়ে পাশ করে।

সে লেখাপড়া করে অনেক বড় হতে চায়। তার পিএসসি পরীক্ষার ফলাফল জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী মরিয়মের বাড়িতে যান। তিনি নিজে সাহায্যের হাত বাড়িয়ে সকলকে পাশে দাড়ানোর আহবান জানান।  #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই