তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পাঁচ টাকায় চা-রুটি,শরবত ফ্রি

পাঁচ টাকায় চা-রুটি,শরবত ফ্রি
[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী]
“ভাইজানেরা আসেন চা-রুটি খায়া যান। মাত্র ৫ টাকায় পাবেন চা আর রুটি। সঙ্গে শরবত ফ্রি”। শীত উপেক্ষা করে রাস্তায় দাঁড়িয়ে মুসল্লিদের ঠিক যেন দাওয়াতের ভঙ্গিতে ডাকছে সাত বছরের শিশু লোকমান। জ্যাকেটের হাতা গুছিয়ে প্ল্যাকার্ড হাতে ধরে রাস্তায় দাঁড়িয়েছে সেই ভোরবেলায়। তাতে চা-আর রুটির মূল্য লেখা।

বেলা বাড়ছে, বাড়ছে ওর ব্যস্ততাও। লোকমান টঙ্গীর ষ্টেশন রোডের কাছে এক চায়ের দোকানে কাজ করে। দোকান মালিকের নাম হুরমুজ আলী।লোকমান জানায়, মালিকের নির্দেশ মুসল্লিদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। সালাম দিয়ে কথা বলতে হবে। অনেকেই চা-রুটি খেয়েই নাস্তা করছে।

কথা হয় দোকানদার হুরমুজ আলীর সাথেও। বলেন, সারা বছরই তো ব্যবসা করি। বছরের একটি দিন আল্লহ-রাসূলের পথে ব্যয় করলাম। বলতে পারেন, কেনা দামেই সব বিক্রি করছি। ৫ টাকায় চা আর রুটি খাওয়াতে পেরে নিজের কাছেও ভালো লাগছে। সঙ্গে শরবতও খাওয়াচ্ছি।

রুটি খেতে খেতেই মিন্টু নামের এক মুসল্লি বলেন, মানুষের মধ্যে সেবার মনোভাব থাকলে কোনো বাধা আটাকায় না। এখান থেকে শিক্ষা নেয়ারও অনেক কিছু রয়েছে।

হুরমুজ আলীর মতো অনেকেই নামে মাত্র মূল্য নিয়ে খাদ্যপণ্য বিক্রি করছেন ইজতেমায় আখেরি মোনাজাতে শরিক হওয়া মুসল্লিদের মাঝে। অনেকে আবার ফ্রিও খাওয়াচ্ছেন। শরবত-মুড়ি মিলছে বিনা মূল্যেই। অনেকে আবার অযুর পানিও সরবরাহ করছেন। বিমানবন্দর থেকে তুরাগ তীর যেন সেবা আর ভালোবাসার আশ্রমে রূপ নিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই