তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় ৮৪ বছরেও বয়স্ক ভাতা জোটেনি কমির উদ্দিনের ভাগ্যে

পত্নীতলায় ৮৪ বছরেও বয়স্ক ভাতা জোটেনি কমির উদ্দিনের ভাগ্যে
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
নওগাঁর পত্নীতলা উপজেলার মাটিন্দর ইউনিয়নের শাশইল গ্রামের মধ্যপাড়ার স্থায়ী বাসিন্দা কমির উদ্দিন (৮৪) আক্ষেপ করে এই প্রতিবেদককে বলেন, সরকার আসে, সরকার যায়। তাদের নেতা-নেত্রী, মেম্বার-চেয়ারম্যানরা প্রতিশ্রুতি দিলেও আজো মেলেনি বয়স্ক ভাতার কার্ড। কোন রকমে খেয়ে দিন পার করলেও কোন জনপ্রতিনিধিরাও তার দিকে তাকায়নি। যাদের ভোট দিয়ে নির্বাচিত করলেও, তারাও কোন দিন আমার প্রতি সুদৃষ্টি দেয়নি। ৮৪ বছরেও বয়স্ক ভাতার কার্ড জোটেনি ভাগ্যে আর কবে ?

শাশইল গ্রামের মধ্য পাড়ার সমাজ সচেতন ব্যক্তি আব্দুল কুদ্দুস মাখন জানান, কমির উদ্দিনের মত প্রবীণ ব্যক্তি আর খুব কমই আছেন আমাদের গ্রামে। উনার বয়স প্রায় শতাধিক হলেও, রহস্যজনক ভাবে জাতীয় পরিচয়পত্রে বয়স পাওয়া যায় ১৯৩৩ ইং সালের ২৬ মে। এ বয়সটা উনার সঠিক নয়। হতদরিদ্র পরিবারের সদস্য এই বৃদ্ধের আরো আগেই বয়স্ক ভাতা পাবার যোগ্য তিনি। এমতাবস্থায়, এই বৃদ্ধের জন্য বর্তমান দরিদ্র সংসারে বয়স্ক ভাতার কার্ড হওয়া জরুরি বলে মত পোষণ করেছেন অনেকেই।

স্থানীয় মাটিন্দর ইউনিয়ন চেয়ারম্যান মো: জাহাঙ্গির আলম (রুবেল) এর সাথে এ বিষয়ে জানতে চাইলে বলেন, আগামিতে তালিকা করণ কালে উনার বয়স্কভাতার কার্ডের ব্যবস্থা করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই