তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে দেরিতে এসএসসি পরীক্ষা শুরু,কেন্দ্র সচিবকে অব্যহতি

শ্রীপুরে দেরিতে এসএসসি পরীক্ষা শুরু,কেন্দ্র সচিবকে অব্যহতি
[ভালুকা ডট কম : ১৬ ফেব্রুয়ারী]
গাজীপুরের শ্রীপুরে মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেরিতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু করার অভিযোগে কেন্দ্র সচিবকে অব্যহতি দেয়া হয়েছে। আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন নাহিনকে অব্যহতির পর সেখানে শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল বলেন, বৃহস্পতিবার অন্য পরীক্ষার সাথে  ফিন্যান্স ও ব্যংকিং বিষয়ের (নৈর্ব্যত্তিক) পরীক্ষা ছিল। ভুলে মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের কর্তৃপক্ষ ওই বিষয়ের পুরাতন নৈর্ব্যক্তিক প্রশ্নপত্র সংগ্রহ না করেই পরীক্ষা শুরু করে দেন। এসময় বিপাকে পড়েন ওই বিষয়ের মোট তিন শতাধিক পরীক্ষার্থী। পরে প্রশ্ন পত্র সংগ্রহ করে ১৫মিনিট পর তাদের পরীক্ষা শুরু করেন কেন্দ্র কর্মকর্তারা। এজন্য শিক্ষার্থীদের ১৫মিনিট অতিরিক্ত সময়ও দেয়া হয়েছে। পরে ওই অভিযোগে কেন্দ্র সচিব নাহিনকে অব্যহতি দিয়ে শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ওই দায়িত্বে দেয়া হয় এবং নাহিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবার সুপারিশ করা হয়।

কেন্দ্র সচিব আমজাদ হোসেন নাহিন জানান, মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের সহকারি কেন্দ্র সচিব হারুন-অর রশীদ উপজেলা প্রশাসনের কাছ থেকে সকালে কেন্দ্রের সকল বিষয়ের প্রশ্ন পত্র বুঝে নিয়ে আসেন। কিন্তু ভুল করে উনি পুরাতন পরীক্ষার্থীর প্রশ্নপত্র না নিয়ে চলে আসেন। পরে পার্শ¦বর্তী কেন্দ্র থেকে কিছু প্রশ্ন আনা হয়। এর মধ্যেই আবার থানা থেকে বাকী প্রশ্ন এনে পরীক্ষা শুরু করা হয়।

কেন্দ্রের একাধিক পরীক্ষার্থীর অভিভাবকদের অভিযোগ, অন্য কেন্দ্র ও থানা থেকে প্রশ্ন সংগ্রহ করে প্রায় ৪০ মিনিট পর পরীক্ষার শুরু করেন কেন্দ্র কর্তৃপক্ষ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই