তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহে ১৮০ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য

ঝিনাইদহে ১৮০ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য
[ভালুকা ডট কম : ১৭ ফেব্রুয়ারী]
ঝিনাইদহ জেলায় প্রমোশন ও নতুন নিয়োগ বন্ধ থাকায় ১’শ ৮০টি সরকারি প্রাইমারি স্কুলে প্রধান শিক্ষক নেই। এসব স্কুলে সহকারী শিক্ষকরা জোড়াতালি দিয়ে কাজ চালাচ্ছেন। ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আগে জেলায় সরকারি প্রাইমারি স্কুল ছিল ৪’শ ৮টি। ২০১৩ সালে আরো ৪’শ ৮৯টি রেজিস্ট্রার প্রাইমারি স্কুল সরকারি করা হয়েছে।

এর মধ্যে কালীগঞ্জে ২১টি, কোটচাঁদপুরে ১৪টি, ঝিনাইদহ সদর উপজেলায় ৩৭টি, মহেশপুরে ৪৬টি, শৈলকুপায় ৪২টি এবং হরিণাকুন্ডু উপজেলায় ২০টি সরকারি প্রাইমারি স্কুলে প্রধান শিক্ষক নেই। এসব স্কুলে একজন সহকারী শিক্ষক ভারপ্রাপ্ত হিসাবে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। তারা নিজের দায়িত্ব পালনের পর অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এতে পাঠদান ব্যাহত হচ্ছে ।

অবসর জনিত কারণে প্রধান শিক্ষকের পদ শূন্য হচ্ছে। প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের পদ গেজেটেড অফিসার করা হয়েছে। দীর্ঘদিন যাবৎ সহকারী শিক্ষক হতে প্রধান শিক্ষক পদে পদোন্নতি বন্ধ রয়েছে। এছাড়াও প্রধান শিক্ষক পদে নতুন নিয়োগও বন্ধ আছে। তাই প্রধান শিক্ষকের পদের শূন্যতা বাড়ছে বলে ঝিনাইদহ জেলা প্রাইমারি শিক্ষা অফিস সূত্রে জানা গেছে ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই