তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় পুলিশী মামলার ভয়ে আতংকিত ব্যবসায়ীরা

মনপুরায় পুলিশী মামলার ভয়ে আতংকিত ব্যবসায়ীরা
[ভালুকা ডট কম : ২৩ ফেব্রুয়ারী]
ভোলার মনপুরায় রাস্তার উপর থেকে ফলের দোকান উচ্ছেদের সময় ব্যবসায়ী-পুলিশের সাথে বুধবার সংঘর্ষে এক সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যবসায়ী-পুলিশ আহত হয়। সেই সময় ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়।
 
পরে বুধবার রাতে স্থানীয় ব্যবসায়ী ও আ’লীগের নের্তৃবৃন্ধদের সাথে সহকারি পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রফিকূল ইসলামের সাথে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সহকারি পুলিশ সুপার সুষ্ঠ তদন্ত সহ ব্যবসায়ীদের হয়রানি বা গ্রেফতার করা হবে না বলে আশ্বস্ত করলে ব্যবসায়ীরা রাতেই অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে। বৃহস্পতিবার ব্যবসায়ীরা দোকান-পাট খুললেও সংঘর্ষের ঘটনা নিয়ে ছিল দিনভর আলোচনা। তবে পুলিশী মামলার ভয়ে ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে।

এদিকে হাসপাতালে ভর্তি ৩৪ গুলিবিদ্ধ ব্যবসায়ী পুলিশের ভয়ে হাসপাতাল ছেড়ে গোপনে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে অনেকে আবার পুলিশের ভয়ে মনপুরা ছেড়ে অন্যত্র চলে গেছেন বলে জানান আহত ব্যবসায়ীদের স্বজনরা।

ব্যবসায়ীরা জানান, শুনেছি পুলিশ মামলা করবে। দোকান খুললেও মামলা আতংকে আছি। ব্যবসায়ীদের যাতে পুলিশ মামলায় না জড়ানো হয় দাবী করেন হাজিরহাট বাজারের ব্যবসায়ীরা।বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক মোঃ মহিউদ্দিন জানান, ব্যবসায়ীরা আমার কাছে এসে জানতে চায় পুলিশ মামলা করেছে নাকি করবে। ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। তবে সহকারি পুলিশ সুপার ব্যবসায়ীদের হয়রানী ও প্রেফতার করা হবে না বলে আশ্বস্ত করেন।

এব্যাপারে মনপুরা থানার দায়িত্বে থাকা এস.আই হাদিস জানান, গুরুতর আহত হওয়ায় ওসি শাহীন খানের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। এছাড়া মামলা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

এব্যাপারে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোক্তার হোসেন সাংবাদিকদের জানান, মনপুরা থানা ওসিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হয়েছে। ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই