তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অমিমাংসিত তিস্তা চুক্তির বাস্তবায়ন চাই- ন্যাপ

অমিমাংসিত তিস্তা চুক্তির বাস্তবায়ন চাই- ন্যাপ
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
দেশের জনগনের মনের ভাব বুঝে ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ'র সভায় নেতৃবৃন্দ বলেছেন, দেশের রাজনৈতিকদলগুলোর অভিব্যক্তি নিয়ে দিল্লি সফর কুরন। বাংলাদেশের সাথে ভারতের তিস্তা চুক্তি কি হবে ? দীর্ঘ দিনের অমিমাংসিত তিস্তা চুক্তির বাস্তবায়ন চাই।

শুক্রবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ'র কেন্দ্রীয় কমিটির সভায় ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, সাদ্দাম হোসেন, ব্যারিস্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, মোঃ নরুল আমান চৌধুরী, সম্পাদক আহসান হাবিব খাজা, মোঃ শহীদুননবী ডাবলু, মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, বাহাদুর শামিম আহমেদ পিন্টু, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী জিল্লুর রহমান পলাশ, আবদুল্লাহ আল কাউছারী, জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

সভাপতির বক্তব্যে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, দেশবিরোধী কর্মকান্ড চলছে। দেশের স্বাধীনতা বিকিয়ে দেওয়ার ষড়যন্ত্র অব্যাহত। এমনকি জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশে ভারতের আক্রমণ হবে কিনা প্রশ্ন থেকে যায়- যেহেতু সরকার বলছে দুই দেশের মধ্যে যে কোনো অশুভ ঘটনার পরে আমরা বাংলাদেশ-ভারত যৌথভাবে পদক্ষেপ গ্রহণ করবো। কথা হচ্ছে, শক্তিশালী দেশের সঙ্গে যখন কোনো সামরিক-প্রতিরক্ষা চুক্তি করা হয় তখন সেই দেশ আরও শক্তিশালী হয়ে উঠে। দুর্বল দেশ শক্তিশালী হতে পারে না। দুর্বল থেকে যায়। তিনি বলেন, সরকারকে দেশের মানুষের মনে ভাষা পড়তে হবে, বুঝতে হবে। অন্যথায় পরিনতি শুভ হবে না।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ক্ষমতাসীন সরকার দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্যের স্বার্থ রক্ষায় ব্যস্ত।  স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে করা কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না।প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা পানি চুক্তির কোনো সম্ভাবনা নেই বলে পানিসম্পদমন্ত্রীর দেয়া বক্তব্যের কঠোর সমালোচনায় তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের তিস্তা চুক্তি না হলে অন্য যেকোনো চুক্তি হবে অর্থহীন।

সভায় বুধবার যুক্তরাজ্যের লন্ডনে অধিবেশন চলার সময় পার্লামেন্ট ভবনের বাইরে সশস্ত্র সন্ত্রাসীরা গুলী ও ছুরি দিয়ে নিরীহ মানুষের ওপর হামলা ও হতাহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় যে, সন্ত্রাসীরা আজ আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। এই সন্ত্রাসীরা মানবজাতির শত্রু। এরা মানবসভ্যতার সব কীর্তিচিহ্ন ধূলায় নিশ্চিহ্ন করে দিয়ে আদিম বর্বরতার দিকে পৃথিবীকে নিয়ে যেতে চাচ্ছে। এদের দমন করতে এই মুহূর্তে বিশ্বব্যাপী কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে, নইলে মানবসম্প্রদায় এক দিশাহীন গাঢ় অন্ধকারের মধ্যে নিপতিত হবে।

সভায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে এডভোকেট জয়নাল আবেদনি ও সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন-সহ বিজয়ী সকল নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তাদের সুস্বাস্থ্য ও সফলনা কামনা করা হয়।সভায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে গৃহিত সকল কর্মসূচী সফল করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

বার্তা প্ররকে  
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক, বাংলাদেশ ন্যাপ



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই