তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হত্যাকারীদের ফাঁসি-ফাঁসি-ফাঁসি চাই ধ্বনিতে উত্তাল গৌরীপুর

হত্যাকারীদের ফাঁসি-ফাঁসি-ফাঁসি চাই ধ্বনিতে উত্তাল গৌরীপুর
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
পুত্র শাকিলের বিচার চেয়ে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন তার বাবা শাহেদুজ্জামান। তিনি শুধু বললেন, আমি পুত্র হত্যার বিচার চাই। ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের বাণিজ্য শাখার এইচএসসি পরীক্ষার্থী শাকিল আহমেদ হত্যার বিচারের দাবীতে টানা তৃতীয় দিনেও ছিল উত্তাল গৌরীপুর। সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করেই চলে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে মানববন্ধন।

কর্মসূচী সফল করতে গৌরীপুর সরকারি কলেজের সর্বস্তরের ছাত্রছাত্রী, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, ইসলামাবাদ আলীম মাদরাসা, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ অংশ গ্রহণ করেন। পাটবাজার মোড় থেকে রাস্তার দু’পাশে বিশাল মানবন্ধনের কারণে মধ্যবাজার পর্যন্ত বন্ধ হয়ে যায় যানবাহন চলাচলও।

শাকিল হত্যার বিচারের দাবীতে শনিবার (২৫মার্চ/১৭) ধানমহালে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম জিল্লুর রহমানের সঞ্চালনা করেন।

বক্তব্য রাখেন ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক ও ময়মনসিংহ আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ। তিনি বলেন, আর কোন শাকিল যেন এভাবে না হারায়। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তিনি আরো বলেন, শাকিলের পরিচয়, সে মেধাবী ছাত্র। আগামীদের ভবিষ্যত ছিলো। তাকে যারা হত্যা করেছে সেই ঘাতকদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, অধ্যক্ষ মোঃ রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ হাফিজ উদ্দিন, গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি মাহবুবুর রহমান শাহীন, বোকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হক কাসেম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোঃ কামাল হোসেন, কাউন্সিলার আব্দুল কাদির, পৌর ছাত্রদলের সভাপতি তাজিজুল ইসলাম রাঙা, সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি শাহজাহান আকন্দ সুমন, সাধারণ সম্পাদক আব্দুল কাদির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন উপজেলা শাখার সভাপতি আলী আশরাফ আবির, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান প্রিজম ফকির, পৌর ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার, কলেজ ছাত্রলীগ নেতা মজিবুর রহমান খান সুমন, হারুন অর রশিদ, নিহত শাকিলের বন্ধু ওয়াসিকুল ইসলাম রবিন, আশিকুর রহমান আশিক, নাজমূল ইসলাম রুমন, শাহিল হোসেন, ওবায়দুল্লাহ আল ইমরান, আকাশ মিয়া প্রমুখ।

সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান মানববন্ধনে ঘোষণা করেন, আগামী ২৭মার্চ শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচী পালিত হবে। ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ দিন কোন কর্মসূচী থাকছে না। তবে যতদিন পর্যন্ত শাকিলের খুনীরা গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হবে, ততদিন পর্যন্ত এ আন্দোল চলতে থাকবে।#


*



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই