তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রথম মিনি কম্বাইন হার্ভেস্টার মেশিন বিতরন

রাণীনগরে প্রথম মিনি কম্বাইন হার্ভেস্টার মেশিন বিতরন
[ভালুকা ডট কম : ২৭ মার্চ]
নওগাঁর রাণীনগরে সোমবার কৃষকদের মাঝে সরকারি ভুর্তকিতে এই প্রথম মিনি কম্বাইন হার্ভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। এদিন সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এস এম গোলাম সারওয়ারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক সত্যব্রত সাহা।

খামার যান্ত্রিকরনের মধ্যে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় উপজেলার বড়গাছা ইউপি’র কৃষক মো: ওসমান গণির হাতে এই মিনি কম্বাইন হার্ভেস্টার মেশিনটি হস্তান্তর করা হয়। কৃষকরা এই যন্ত্রের মাধ্যমে খুব সহজেই তাদের ধান ও গম ফসল কর্তন ও মাড়াই করতে পারবেন। বর্তমান শ্রমিক সংকটের সময়ে শ্রমিক সংকট ও অর্থ অপচয় যাতে না হয় তাই কৃষি বিভাগ কৃষকদের মাঝে এই ব্যয়বহুল মেশিনটি সরকারি ৫০% ভুর্তকিতে বিতরন শুরু করেছে। এতে দেশের অবহেলিত কৃষকদের মাঝে আধুনিক কৃষি প্রযুক্তিকে ছড়িয়ে দিতে সরকার একধাপ এগিয়ে যাচ্ছে বলে কৃষি অফিস সূত্রে জানা।

উক্ত বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা কৃষি অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ড. মো: আব্দুল আজিজ, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো: মাসুদুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কুমার সাহা, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই